|

গফরগাঁওয়ে ত্রুটিপূর্ণ প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা গ্রহন

index

আজহারুল হক, গফরগাঁও, ৪ আগস্ট ২০১৬, বৃহস্পতিবার
ময়মনসিংহের গফরগাঁওয়ে আন্তঃ প্রাথমিক বিদ্যালয়ের ২য় সাময়িক পরীক্ষার প্রশ্নপত্রে অসংখ্য ভুল ধরা পড়েছে। এ প্রশ্ন দিয়েই  বৃহস্পতিবার শেষ হয়েছে প্রথম দিনের বাংলা পরীৰা। এছাড়াও ৩য় ও ৪র্থ শ্রেণীর প্রশ্নপত্রেও অসংখ্য ভুল পাওয়া গেছে। প্রশ্নে অসংখ্য ভুল থাকলেও সংশিৱষ্ট কর্মকর্তাদের এ নিয়ে কোন মাথা ব্যাথা নেই।
বৃহস্পতিবার প্রথম দিনের বাংলা পরীক্ষা শেষে প্রশ্নপত্র পড়ে দেখা যায় প্রথম থেকে শেষ পর্যন্ত প্রশ্নের বিভিন্ন শব্দের বানানে অসংখ্য ভুল রয়েছে। ভুলের অন্যতম শব্দগুলো হচ্ছে জগদীশচন্দ্র বসুর স’লে লেখা হয়েছে জগীশচন্দ্র বসু। অদ্ভুত পাথর এর স্থলে লেখা হয়েছে অদভূত পাথর, সাদরের স্থলে লেখা হয়েছে সাধর, যাচির স’লে লেখা হয়েছে মাচি, দৃশ্যের স্থলে লেখা আছে দূশ্য, মনে করো এর স্থলে লেখা হয়েছে মনো করো, মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর স’লে লেখা হয়েছে ভাসনী। প্রশ্নের প্রথম থেকে শেষ পর্যন্ত রয়েছে এমনিই অসংখ্য ভুূলের ছড়াছড়ি। এছাড়াও ৪র্থ ও ৩য় শ্রেণীর বাংলা প্রশ্নপত্রেও অসংখ্য ভুল রয়েছে।
৫ম শ্রেণীর পরীক্ষার্থী অদিতির অভিভাবক সারোয়ার ফরাজি ক্ষোভ প্রকাশ করে বলেন, ভুলে ভরা প্রশ্নটি দেখে বিস্মিত হয়েছি। শিৰা বিভাগ নিজেরাই ভুল করলে সঠিক শিৰা তারা দিবে কখন।
এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিৰা কর্মকর্তা আনোয়ারুল ইসলামের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তা বন্ধ পাওয়া গেছে।
উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা শাহীন আহমেদ প্রশ্নপত্রে অসংখ্য ভুল থাকার বিষয়টি স্বীকার করে বলেন, পরবর্তীতে এমন গুরুতর ভুল আর হবেনা।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:৫৫ অপরাহ্ণ | আগস্ট ০৪, ২০১৬