|

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের কর্মচারীকে ছাত্রলীগের মারধর

ertyu

এইচ এম জুবায়ের হোসেন, ত্রিশাল প্রতিনিধি:   ঠিকাদারি কাজ না দেওয়ায় ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মো: আসাদুজ্জামান (৩৫) নামে চতুর্থ শ্রেণির এক কর্মচারীকে মারধর করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। তাকে আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় ছাত্রলীগ নেতা-কর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক প্রকৌশলী হাফিজুর রহমান।

মঙ্গলবার বিকেল ৫টার সময় বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন শহীদ মিনারের সামনে এই ঘটনাটি ঘটে।

বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ সূত্র জানায়, একটি ঠিকাদার সিন্ডিকেটের প্রলোভনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ঠিকাদারি কাজের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা চালাচ্ছিলেন। কিন্তু তাদের পক্ষে এত বড় ঠিকাদারি কাজ করা সম্ভব নয়।

এই ব্যপারে প্রকৌশলী হাফিজুর রহমান জানান, ময়মনসিংহ শহরে যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয় হতে বাসে উঠার সময় কয়েকজন ছাত্রলীগ নেতা-কর্মী তাকে ডেকে নিয়ে অকথ্য ভাষায় গালাগাল করেন। এ সময় চতুর্থ শ্রেণির কর্মচারী আসাদুজ্জামান এগিয়ে এলে তাকে কিল-ঘুষি মেরে আহত করেন তারা।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারন সম্পাদক আপেল মাহমুদ জানান, টেন্ডার সংক্রান্ত কোন ঘটনা আমাদের বিশ্ববিদ্যালয়ে নেই কারন এখানকার টেন্ডারগুলো হয় ইজিবিতে। আপেল মাহমুদ অভিযোগ করেন, কর্মকর্তা পরিষদের নির্বাচনের পর আওয়ামীলীগ ও ছাত্রলীগকে নিয়ে বিভিন্ন খারাপ মন্তব্য করেন পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক প্রকৌশলী হাফিজুর রহমান।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানান, ঠিকাদারি কাজ না দেওয়ার কারণে এ ঘটনা ঘটেছে বলে প্রশাসনিক কর্মকর্তারা দাবি করেছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

অপরদিকে আহত কর্মচারীকে দেখতে রাতেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহিত উল আলম সহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের ব্যক্তিবর্গ।

এদিকে মো: আসাদুজ্জামানের সাথে কথা বললে তিনি জানান, প্রকৌশলী হাফিজুর রহমান এর সাথে ২৫/৩০ জন ছাত্রলীগের নেতা-কর্মীরা অসৎ আচরণ করলে তিনি ফিরাতে যান , এসময় নেতা-কর্মীরা তার উপর চরে বসেন। এতে তিনি আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আসলে জানতে পারেন তার নাকের হাড় ভেঙ্গে গেছে। এই ব্যপারে তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা নেয়া হবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে আশ্বস্ত করেছে বলেও জানান।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১২:৪৪ পূর্বাহ্ণ | আগস্ট ০৩, ২০১৬