|

ময়মনসিংহে ১৫ দিন ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা শুরু

শাহ আলম উজ্জ্বল, ৩১ জুলাই ২০১৬, রবিবার
‘‘জীবিকার জন্য গাছ,জীবনের জন্য গাছ,অর্থ পুষ্টি স্বাস’্য চান দেশী ফল বেশী খান’’ এই শ্লোগানে বিভাগীয় শহর ময়মনসিংহে আজ রবিবার থেকে পনের দিন ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা শুরু হয়েছে।

ময়মনসিংহ বন বিভাগ ও কৃষি সমপ্রসারন অধিদপ্তরের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় আজ রবিবার সকালে বিভাগীয় কমিশনার কার্যালয় প্রাঙ্গনে পনের দিন ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার একটি র‌্যালী বের করা হয়।

বিভাগীয় কমিশনার কৃষিবিদ জিএম সালেহ উদ্দিন ও রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে র‌্যালিটি শহরের গুরুত্ব পূর্ণ সড়ক প্রদক্ষিন করে টাউন হল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে স্কুল কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়,আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার কৃষিবিদ জিএম সালেহ উদ্দিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ,বিভাগীয় বন কর্মকর্তা গোবিন্দ রায়,জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী ও কৃষি সমপ্রসারন অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ আলতাবুর রহমান প্রমুখ,আলোচনায় ‘‘জীবিকার জন্য গাছ,জীবনের জন্য গাছ,অর্থ পুষ্টি স্বাস’্য চান দেশী ফল বেশী খান’’ বিষয়ের উপর মূল প্রবন্দ উপস’াপন করেন সরকারী আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর জাকির হোসেন।

আলোচনা শেষে স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে গাছের চারা বিতরন করা হয়। পনের দিন ব্যাপী বিভাগীয় বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলায় ফলজ বনজ ওষধি গাছের চব্বিশটি স্টল বসেছে। #####

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:২১ অপরাহ্ণ | জুলাই ৩১, ২০১৬