|

সর্বশেষ

ময়মনসিংহ পার্কে হঠাৎ দেখা মিললো তিন হনূমান

 

ফাহিম মোঃ শাকিল,  ২৭ জুলাই ২০১৬, বুধবার,
বিভাগীয় নগরী ময়মনসিংহ শহরের ঐতিহ্যবাহী সার্কেট হাউজ পার্কে হঠাৎ করেই দেখা মিলল একটি লাল ও দুটি খয়েরি রঙ্গের মোট তিন হনূমানের। আবাসন বিহীন হনূমান তিনটি কোথা থেকে এলো প্রশ্ন দর্শনার্থীদের কাছে।
আজ মঙ্গলবার ( ২৭ জুলাই) বিকেল বেলা হনূমান তিনটিকে প্রথমবারের মতো সার্কেট হাউজ পার্কে দেখা গেলো।
নিজেদের আঙ্গিকে এক গাছ থেকে অন্য গাছে লাফিয়ে বেড়াচ্ছে হনূমান গুলো। আর প্রথম বারের মতো খোলামেলা ভাবে তাদের এত কাছে পেয়ে পার্কে আগত দর্শনার্থীরা ও এর আনন্দ লুফে নিচ্ছে। কেউ হনূমান গুলোর জন্য বন রুটি , কেউ বা বিস্কুট কিনে দিচ্ছেন । আর হনূমান গুলোও তাদের দেয়া খাবার খাচ্ছে। তাদের সাথে খেলা করছে। অনেকের হাত থেকেও খাবার নিয়ে গাছের উপরে চলে যাচ্ছে।
দর্শনার্থীদের মতে, হনূমানগুলো ক্ষুধার্ত , তাই তারা এতটা কাছে এসে খাবার নিয়ে যাচ্ছে। দর্শনার্থীদের কেউ কেউ বলছেন, হনূমান গুলো টাঙ্গাইলের মধুপুর থেকে আনারসের ট্রাকে করে এসেছে। আবার কেউ কেউ বলছেন, হালুয়াঘাট থেকে ছেড়ে আসা কলার ট্রাকেও আসতে পারে।
মাঝে মাঝে কেউ পেয়ারা উপর দিকে ঢিল দিচ্ছে , আর হনূমান গুলো এক গাছ থেকে লাফিয়ে এসে পেয়ারা ক্যাচ করে নিয়ে চলে যাচ্ছে অন্য গাছে। বেলা বাড়ার সাথে সাথে দর্শনার্থীদের ভিড় ও বাড়তে থাকে। এক পর্যায়ে দর্শনার্থী উৎপাতে রীতিমত অভিমান করে হনূমানগুলো গাছের উপরের দিকে চরে বসে এবং গাছে থাকা ফুলের বীজ ছিঁড়ে খেতে থাকে।
পাকের্র চা’ দোকানদার দেলোয়ার(৩৫) উরফে দিলু এই প্রতিবেদককে জানান, তিনি চারদিন যাবত হনূমান গুলোকে দেখছেন। হনূমান গুলো এতদিন গাছের উপরদিকে থাকায় তেমন কারো নজরে পরেনি। তিনি বেশ কয়েকবার তাদের খাবারও খাইয়েছেন।
বিভাগীয় বন বিভাগের কর্মকর্তা গোবিন্দ রায় এই প্রতিবেদক কে জানান, তিনি এই বিষয় সম্পর্কে অবহিত আছেন। হনূমান গুলোকে ধরা এতটা সহজ হবে না । তবে তারা দ্রুতই হনূমান গুলোর আবাসন এর ব্যবস্থা করবেন। এদেরকে কেউ বিরক্ত না করার জন্য তিনি আহবান জানান।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:৪১ অপরাহ্ণ | জুলাই ২৭, ২০১৬