|

নেত্রকোনায় স্কুল ও কলেজ সরকারীকরণের দাবিতে মিছিল

নেত্রকোনা প্রতিনিধি ঃ জেলার আটপাড়া কলেজ ও খালিয়াজুরী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় সরকারীকরণের দাবীতে মঙ্গলবার খালিয়াজুরী ও আটপাড়ায় পৃথকভাবে বিৰোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সরকারীকরণ না করা হলে অনশন, অবরোধ, হরতালসহ বৃহত্তর আন্দোলনের আল্টিমেটাম দেয়া হয়।
আটপাড়া কলেজ জাতীয়করণ সমন্বয় কমিটির উদ্যোগে মঙ্গলবার বিকেলে কলেজ চত্বরে বন্যা আশ্রয় কেন্দ্রে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমন্বয় কমিটির সভাপতি আটপাড়া কলেজের অধ্যৰ মোজাম্মেল হকের সভাপতিত্বে ও কলেজের সাবেক অধ্যৰ নিরঞ্জন পাল সৈকতের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আটপাড়া উপজেলা চেয়ারম্যান আলহা্‌জ্ব খায়র্বল ইসলাম, জেলা আওয়ামী লীগ নেতা মজিবুর রহমান জজ, সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামিীলীগের সাধারণ সম্পাদক ফেরদৌস রানা আনজু, ইউপি চেয়ারম্যান আবদুস সাত্তার, সানোয়ার উদ্দিন সানু, মাহফুজুল ইসলাম শিরিনি, বিআরডিবির সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান নন্দন, সাবেক ছাত্র জিয়াউল হক চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাহাত বিশ্বাস, সম্পাদক তানভীর আহমেদ, সমকাল সুহৃদ সমাবেশের জেলা কমিটির সভাপতি ও অধ্যাপক তপন কুমার সাহা, কলেজ পরিচালনা কমিটির সদস্য খলিলুর রহমান কানন প্রমুখ। পরে কলেজ থেকে বিৰোভ মিছিল বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদৰিণ করে। কলেজের শিৰার্থীরা ক্লাসবর্জন করে সমাবেশ ও মিছিলে যোগ দেয়। সমাবেশ থেকে কলেজ সরকারীকরণ না করা হলে অনশন, সড়ক অবরোধ ও হরতালসহ বৃহত্তর আন্দোলনের কর্মসূচী দেয়ার ঘোষণা দেয়া হয়। অন্যদিকে একই দিন দুপুরে জেলার খালিয়াজুরীতে এলাকাবাসীর উদ্যোগে খালিয়াজুরী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় সরকারীকরণের দাবীতে উপজেলা সদরে বিৰোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। স্কুল থেকে মিছিল বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদৰিণ করে। মিছিল শেষে উপজেলা পরিষদের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। খালিয়াজুরী প্রেসক্লাবের সভাপতি মহসিন মিয়ার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- খালিয়াজুরী সদর ইউপি চেয়ারম্যান গোলাম আবু ইসহাক, নগর ইউপি চেয়ারম্যান অজিত বরন সরকার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নিহারেন্দু দেব রায়, কৃষকলীগ সভাপতি তপন বাঙ্গালী প্রমুখ।
উলেৱখ্য, আটপাড়া কলেজ সরকারীকরণের দাবিতে গত ১২ জুলাই থেকে কলেজের শিৰক, শিৰার্থী, এলাকাবাসীসহ সকল স্তরের মানুষ লাগাতার আন্দোলন করে যাচ্ছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৭:২৭ অপরাহ্ণ | জুলাই ২৭, ২০১৬