|

ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস পালিত

Najirpur Pic

নেত্রকোনা প্রতিনিধি ঃ দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে মঙ্গলবার নেত্রকোনায় ‘ঐতিহাসিক নাজিপুর যুদ্ধ দিবস’ পালিত হয়েছে। মুক্তিযোদ্ধা সংসদের জেলা ও কলমাকান্দা উপজেলা ইউনিট যৌথ উদ্যোগে বিকেলে কলমাকান্দার লেঙ্গুরা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও তরুণ প্রজন্মের কাছে মুক্তিযোদ্ধের গল্প শুনানোর অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন স’ানীয় সাংসদ ছবি বিশ্বাস।
নেত্রকোনা জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার নূরুল আমিন সভাপতিত্বে ও কলমাকান্দা উপজেলা ইউনিটের কমান্ডার মো. সুলতান গিয়াস উদ্দিনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- পুলিশ সুপার জয়দেব চৌধুরী, অতিরিক্তি জেলা প্রশাসক আব্দুল মতিন, কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাস প্রমুখ। এছাড়া সকাল সাড়ে ১০টার দিকে নাজিরপুর শহীদ স্মৃতিসৌধে এবং বেলা ১২টার দিকে লেঙ্গুরা সাত শহীদের সমাধিস’লে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
উলেৱখ্য, ১৯৭১ সালের ২৬ জুলাই কলমাকান্দা উপজেলার নাজিুপুরে মুক্তিযোদ্ধাদের সঙ্গে পাকিস্তানি বাহিনীর সম্মুখ যুদ্ধ হয়। এই যুদ্ধে সাত বীর মুক্তিযোদ্ধা শহীদ হন। তাঁরা হলেন, নেত্রকোনার ডা. আবদুল আজিজ, মো. ফজলুল হক, ময়মনসিংহের মুক্তাগাছার মো. ইয়ার মাহমুদ, ভবতোষ চন্দ্র দাস, মো. নুর্বজ্জামান, দ্বিজেন্দ্র চন্দ্র বিশ্বাস ও জামালপুরের মো. জামাল উদ্দিন। তাঁদের স্মরণেই দিবসটি পালন করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৭:২৫ অপরাহ্ণ | জুলাই ২৭, ২০১৬