|

সর্বশেষ

রাজধানীর কল্যাণপুরে নিরাপত্তা বাহিনীর অভিযানে ৯ সন্দেহভাজন জঙ্গি নিহত

ঢাকা, ২৬ জুলাই, ২০১৬ (বাসস) : নিরাপত্তা বাহিনী রাজধানীর কল্যাণপুরে একটি বহুতল আবাসিক ভবনের গোপন আস্তানায় রাতভর অভিযান চালালে ৯ জঙ্গি নিহত ও একজন গুলিবিদ্ধ অবস্থায় আটক হয়েছে। পুলিশ একথা জানায়।
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক ঘটনাস্থলে সাংবাদিকদের জানান, তারা (নিহত) সকলেই জেএমবি’র (জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশ) সদস্য।
তিনি জানান, নিহত জঙ্গিদের গত ১ জুলাই সংঘটিত গুলশানের সন্ত্রাসী হামলাকারীদের সঙ্গে যোগসূত্র ছিল। ঘটনাস্থলে পাগড়ি ও অন্যান্য কাপড়-চোপড় পাওয়া যায়। গুলশান হামলাকারীরাও এরকম পোশাক পরিধান করেছিল ।
পুলিশ প্রধান গোয়েন্দা রিপোর্টের উল্লেখ করে বলেন, ‘তাদের বড় ধরনের সন্ত্রাসী হামলার পরিকল্পনা ছিল।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মারুফ হাসান সাংবাদিকদের বলেন, সোয়াত, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, গোয়েন্দা বাহিনী ও সশস্ত্র পুলিশ সকাল ৫টা ৫১ মিনিট থেকে ঘন্টাব্যাপী ‘স্ট্রর্ম-২৬’ নামে প্রত্যূষের এই অভিযান চালায়। তিনি জানান, ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই দল গতকাল মধ্যরাতের পর থেকে কল্যাণপুরে জাহাজ বিল্ডিং নামের ওই ভবনে জঙ্গিদের গোপন আস্তানায় অভিযান শুরু করে।
মারুফ জানান, আটক বন্দি হচ্ছে হাসান (২৫)। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
এদিকে অপর একজন পুলিশ কর্মকর্তা জানান, আটক হাসান তার সন্ত্রাসী সম্পৃক্তকার কথা স্বীকার করেছে। সে বলেছে, গত একবছর ধরে সে সন্ত্রাসীদের বাবুর্চি ছিল। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জিজ্ঞাসাবাদ করলে সে একথা জানায়

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:০০ অপরাহ্ণ | জুলাই ২৬, ২০১৬