|

ঈশ্বরগঞ্জের ইউএনও জনপ্রশাসন পদকের জন্য মনোনীত

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি, ২২ জুলাই ২০১৬, শুক্রবার,
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাজীব কুমার সরকার জনপ্রশাসন পদক ২০১৬ এর জন্য মনোনীত হয়েছেন । জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব তনিমা তাসনিম স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করেছেন । আজ শনিবার (২৩ জুলাই) বাল্যবিবাহ প্রতিরোধে ঈশ্বরগঞ্জকে বাল্যবিবাহমুক্ত করায় জেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে ইউএনও রাজীব কুমার সরকারের হাতে এ পদক প্রদান করা হবে । জানা গেছে, জনপ্রশাসন মন্ত্রণালয় এবছর প্রথমবারের মত দেশে জনপ্রশাসন পদক চালু করে । এরই ধারাবাহিকতায় ক্ষেত্র: সাধারণ শ্রেণি: ব্যক্তিগত ক্যাটাগরিতে সারাদেশে মোট তিনজনকে এ পদকের জন্য মনোনীত করা হয় । তার মধ্যে পঞ্চগড় সদর উপজেলার সমবায় অফিসার মো. হুমায়ুন কবীরকে সমিতি নিবন্ধন সহজীকরণ ও টেকসই সমবায় সমিতি গঠনে, ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাজীব কুমার সরকারকে বাল্যবিবাহ প্রতিরোধে এবং দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমানকে ইকোপার্ক স’াপনের মাধ্যমে জীবৗবচিত্র রক্ষা ও ভূ-প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণে বিশেষ অবদান রাখায় জনপ্রশাসন পদক সংক্রান্ত জাতীয় কমিটি পদকের জন্য মনোনীত করেন ।
জেলা প্রশাসন সূত্র জানায়, আজ সকাল ১০টায় ময়মনসিংহ জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পদক প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপসি’ত থাকবেন ময়মনসিংহ বিভাগের কমিশনার জি এম সালেহ উদ্দিন,ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ পিপিএম প্রমুখ ।

এ ব্যাপারে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে ইউএনও রাজীব কুমার সরকার জানান, আমি ঈশ্বরগঞ্জে যোগদান করার পর বাল্যবিয়ে ছিল বড় একটি সমস্যা। তখন থেকেই আমি চেষ্টা করেছি নিয়মিত কাজের পাশাপাশি বাল্যবিয়ে প্রতিরোধে কাজ করতে। ঈশ্বরগঞ্জ এখন বাল্যবিয়ে মুুক্ত । ইতোমধ্যে ঈশ্বরগঞ্জবাসী এর সুফলও পেতে শুরু করেছে । আর পুরস্কার মানে কাজের স্বীকৃতি । এ অর্জন সমগ্র ঈশ্বরগঞ্জবাসীর । পদক প্রদানের জন্য আমি বর্তমান সরকার ও পদক প্রদান সংক্রান- কমিটির কাছে কৃতজ্ঞ।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৫:৫৯ অপরাহ্ণ | জুলাই ২২, ২০১৬