|

সর্বশেষ

বাকৃবিতে সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতনতামূলক আলোচনা সভা ও র‌্যালি

 

 স্টাফ রিপোর্টার,| ২০ জুলাই ২০১৬, বুধবার
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রোক্টর কার্যালয়ের উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গীবাদের বির্বদ্ধে সচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভা গত (২০ জুলাই ২০১৬) বুধবার বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত (প্রোক্টর) প্রফেসর ড. মোহাম্মদ আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলাম কখনো সন্ত্রাস ও জঙ্গীবাদ সমর্থন করেনা। তিনি জঙ্গীবাদ দমনে ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি, অভিভাবকসহ সকল মহলের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ইসলামের দৃৃষ্টিতে জঙ্গীবাদ এবং পবিত্র কোরআনে বর্ণিত এর শান্তির ভয়াবতহা সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা করে বক্তব্য রাখেন সোবাহানবাগ, ঢাকা-এর জামে মসজিদের খতিব শাহ মোঃ ওয়ালীউলৱাহ।
অনুষ্ঠানে বিশেষ বক্তব্য রাখেন যথাক্রমে বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খান, বিভাগীয় কমিশনার জি. এম. সালেহ উদ্দিন, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুলৱাহ আল মামনু এবং জেলা প্রশাসক মুস্তাকীম বিলৱাহ ফার্বকী।
অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন।
আলোচনা সভার পূর্বে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের সমন্বয়ে এক বিশাল র‌্যালি ক্যাম্পাস প্রদৰিণ করে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৬:৫৫ অপরাহ্ণ | জুলাই ২০, ২০১৬