|

শেরপুরের ঝিনাইগাতীতে বিদ্যুৎস্পৃষ্টে দুই কৃষকের মৃত্যু

images

শেরপুর ও ঝিনাইগাতী  সংবাদদাতা: | ২০ জুলাই ২০১৬, বুধবার
শেরপুরের ঝিনাইগাতীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই কৃষক মারা গেছেন। এঁরা হলেন ঝিনাইগাতী উপজেলার গৌরীপুর ইউনিয়নের দুধনই তালতলা গ্রামের মো. তালেব উদ্দিন (৭০) ও মো. আব্দুল খালেক (৬০)। আজ ২০ জুলাই বুধবার সকালে উপজেলার দুধনই তালতলা গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে।
পুলিশ ও স’ানীয় সূত্রে জানা গেছে, আজ বুধবার সকাল সাড়ে আটটার দিকে কৃষক তালেব উদ্দিন ও আব্দুল খালেক তাঁদের বর্গা নেওয়া জমিতে রোপা আমন ধান আবাদের জন্য দুধনই তালতলা গ্রামের খেতে যান। খেতের ওপর তারসহ বাঁশের বিদ্যুতের একটি খুঁটি পড়ে ছিল। ট্রাক্টর দিয়ে জমিটি আবাদের জন্য প্রস’ত করা হচ্ছিল। আবাদের সুবিধার্থে কৃষক তালেব ও খালেক অন্য একটি বাঁশ দিয়ে বিদ্যুতের খুঁটির তারটি সরাতে গেলে তাঁরা তাৎৰণিকভাবে বিদ্যুতের তারের সঙ্গে জড়িয়ে যান এবং গুর্বতর আহত হন।
আশঙ্কাজনক অবস’ায় এলাকাবাসী তাঁদের উদ্ধার করে ঝিনাইগাতী উপজেলা স্বাস’্য কমপেৱক্সে নিয়ে এলে আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. মফিদুল ইসলাম তাঁদের মৃত বলে ঘোষণা করেন। পরে আত্মীয়-স্বজন লাশ দুধনই তালতলা গ্রামের বাড়িতে নিয়ে যান।
দুই কৃষকের মর্মান্তিক মৃত্যুতে এলাকায় জনমনে ৰোভের সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর অভিযোগ, কয়েকদিন যাবত বাঁশের খুঁটির বিদ্যুতের তারটি খেতের ওপর পড়ে থাকলেও বিদ্যুৎ বিভাগের কেউ তা সরিয়ে নেননি। বিষয়টি স্থানীয় বিদ্যুৎকর্মী আব্দুল জব্বার তোতাকে জানিয়েও কোন কাজ হয়নি।
অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো), ঝিনাইগাতীর আবাসিক প্রকৌশলী মো. র্বকুনুজ্জামান আজ বুধবার দুপুরে বলেন, এ ব্যাপারে কেউ তাঁকে কোন কিছু জানাননি।
ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বিদ্যুৎস্পৃষ্টে দুই কৃষকের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস’লে পুলিশ পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৬:১৫ অপরাহ্ণ | জুলাই ২০, ২০১৬