|

সর্বশেষ

ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের উপনির্বাচন ভোটার উপস্থিতি কম ঃ ৩ প্রার্থীর ভোট বর্জন

সাজ্জাতুল ইসলাম সাজ্জাত, গৌরীপুর (ময়মনসিংহ) থেকে, ১৮ জুলাই ২০১৬, সোমবার,
কোন সহিংস ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই  সোমবার সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে ময়মনসিংহ-৩, গৌরীপুর আসনের উপনির্বাচন। প্রতিটি ভোট কেন্দ্রে ছিল নিশ্চিদ্র নিরাপত্তা। পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুলৱাহ আল মামুনসহ প্রশাসনিক কর্মকর্তাগণ নির্বাচনী এলাকার বিভিন্ন ভোট কেন্দ্র পরির্দশন করেন। সকাল দিকে ভোট কেন্দ্রগুলোতে ভোটারের উপসি’তি ছিল কম। দুপুর পর্যন্ত অধিকাংশ ভোট কেন্দ্র ফাঁকা থাকলেও বিকেলে গ্রামাঞ্চালের কেন্দ্রগুলোতে ভোটারের উপসি’তি কিছুটা বাড়তে দেখা যায়। এদিকে জাল ভোট ও অনিয়মের অভিযোগে এ আসনের পাচঁজন প্রার্থীর মধ্যে তিন প্রতিদ্বন্দ্বি প্রার্থী দুপুরের পর পৃথকভাবে তারা ভোট বর্জনের ঘোষণা দেন। তারা হলেন- জাতীয় পার্টির (লাঙ্গল) প্রার্থী শামসুজ্জামান জামাল, বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী (মটরগাড়ি) হাফেজ মোঃ আজিজুল হক ও ইসলামী ঐক্যজোট প্রার্থী (মিনার) মাওলানা আবু তাহের খান।
স্বতন্ত্র প্রার্থী হাফেজ আজিজুল হক সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ প্রার্থীর লোকজন সকল ভোট কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দিয়ে ফ্রি স্টাইলে জাল ভোটের মহোৎসব চালিয়েছেন। একইভাবে কেন্দ্র দখল করে জাল ভোটের অভিযোগ করেন জাপার প্রার্থী শামছুজামান জামাল ও ইসলামী ঐক্যজোট প্রার্থী হাফেজ মাওলানা আবু তাহের খান। উপজেলা ন্যাপের সভাপতি মোঃ ওয়্যালিউলৱাহ জানান, কেন্দ্রর নির্দেশনা না পাওয়ায় তারা নির্বাচন বর্জন করতেন পারেননি। আবু তাহের খান বলেন, এ নির্বাচন জাতির সঙ্গে তামাশা।
এদিকে ভোটার শূণ্য কয়েকটি ভোটকেন্দ্রে দেখা যায়, কেন্দ্রের দরজায় বসে অসল সময় পার করছেন আনসার ও পুলিশ সদস্যরা। তারা দুয়ারে টুলে বসে পায়ের ওপর পা তুলে অলস গাল-গপ্পে মেতে রয়েছেন। আবার সাংবাদিক দেখলে তারা আৎকে উঠছেন। আবার অধিকাংশ ভোটকেন্দ্রে আওয়ামী লীগ সমর্থিত (নৌকা) প্রার্থীর এজেন্ট ছাড়া অন্য প্রার্থীদের এজেন্ট দেখা যায়নি।
ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে মোট ভোটার রয়েছে ২ লাখ ৬২ হাজার ২৩৫ জন। এর মধ্যে পুর্বষ ১ লাখ ১৩ হাজার ও নারী ভোটার ১ লাখ ১২ হাজার ৩৪৩ জন ভোটার রয়েছে।
চলতি বছরের ২ মে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে সাবেক স্বাস’্য প্রতিমন্ত্রী ক্যাপ্টেন অবসরপ্রাপ্ত মজিবুর রহমান ফকির এমপির মৃত্যুতে ময়মনসিংহ-৩ আসনটি শূণ্য হয়। #####

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৭:৩৫ অপরাহ্ণ | জুলাই ১৮, ২০১৬