|

দুর্গাপুরে খাদ্য গুদাম কর্মকর্তার বিরুদ্ধে নানা অপকর্মের অভিযোগঃ ৪শত বস্তা ভেজাল চাউলসহ ২ টি ট্রাক জব্দ।

মাসুম বিল্লাহ,দুর্গাপুর(নেত্রকোনা),
জেলার দুর্গাপুর সরকারী খাদ্যগুদামের কর্মকর্তা দেবব্রত বিশ্বাস এর বিরুদ্ধে নানা অপকর্ম সহ উৎকোচ গ্রহন ও কৃষক হয়রানির অভিযোগ পাওয়া গেছে শনিবার।
সরকারী নির্দেশ অনুযায়ী, শুকনা, চিটামুক্ত,উজ্জ্বল সোনালী রংয়ের বিআর-২৮,২৯ জাতের ২হাজার ৪শত ৮৩ টন ধান ক্রয় করার কথা থাকলেও শুক্রবার পর্যন্ত তিনি মাত্র ক্রয় করেন ৯শত টন। অপরদিকে একটি সিন্ডিকেটের মাধ্যমে অত্যন্ত কৌশলে চিকন ধানগুলো বিভিন্ন চাউল কলে পাঠিয়ে ,সেখান থেকে মোটা হীরা-০২ চাউল গুদাম জাত করছেন। এই খরবটি জানজানি হলে পৌর মেয়র হাজী আব্দুস সালাম, জনপ্রতিনিধি ও সূধীজনদের নিয়ে শনিবার দুপুরে পুলিশ সহ খাদ্য গুদামে গিয়ে ৪শত বস্তা ভেজাল চাউল ভর্তি ২টি ট্রাক দেখতে পান। তারপর এ সময় এস আই মোঃ মোস্তাফিজুর রহমান, এস আই মোঃ আসাদুজ্জামান এর নেতৃত্বে তা জব্দ করেন।
এ ব্যাপারে খাদ্য গুদাম কর্মকর্তার নিকট জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, সরকারী ভাবে চিকন ধান ক্রয় করার কথা থাকলেও কিছু কিছু ৰেত্রে মোটা ধানও ক্রয় করা হয়েছে। এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাসের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:১৮ অপরাহ্ণ | জুলাই ১৬, ২০১৬