|

সর্বশেষ

মুক্তাগাছায় শিক্ষক লাঞ্চিত হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ

 

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি, ১৬ জুলাই ২০১৬, শনিবার
মুক্তাগাছা উপজেলার দুল্লা ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যানের হাতে শিক্ষক লাঞ্চিত হওয়ার প্রতিবাদে  শনিবার চেচুয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীৰা বর্জন করে সড়ক অবরোধ করে। এ সময় তারা অবিলম্বে চেয়ারম্যানের বিচার দাবি করে চেচুয়া বাজারে বিক্ষোভ মিছিল বের করে। এ ঘটনায় শিক্ষকদের পৰ থেকে ইউএনও বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।
উপজেলার চেচুয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয় বুধবার। আজ শনিবার থেকে মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ নির্ধারণ করা হয়। নির্বাচনের তফসিল ঘোষণার পর সংশিৱষ্ট এলাকার নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান হোসেন আলী হুসি শুক্রবার দুপুরে ওই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পীযুষ চন্দ্র হংসকে তার বাসায় ডেকে আনেন। পরে চেয়ারম্যান তাকে নির্বাচন পেছানোর জন্য জোরপূর্বক আবেদনে স্বাক্ষর নেন। এ ঘটনায়  শনিবার উপজেলার সবকটি স্কুলের প্রধান শিক্ষকরা ঘটনার সাথে জড়িত ওই চেয়ারম্যানের বিচার দাবি করে ইউএনও বরাবর স্বারকলিপি প্রদান করেন। শিক্ষকের সাথে অশালীন আচরণ করার খবর স্কুলে ছড়িয়ে পড়লে ওই স্কুলসহ চেচুয়া বাজারের আরো কয়েকটি স্কুলের শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে  বিক্ষোভ মিছিল বের করে। এ সময় তারা প্রায় পনে এক ঘন্টা ময়মনসিংহ- জামালপুর সড়ক অবরোধ করে রাখে। তারা নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান হোসেন আলী হুসির বিচার দাবি করেন।
সংশিৱষ্ট স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পীযুষ চন্দ্র হংস বলেন, সবকিছু নিয়মনীতি রক্ষা করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশক্রমে স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এর পরও ইউপি চেয়ারম্যান হোসেন আলী হুসি তাকে তার বাসায় ধরে নিয়ে জোরপূর্বক স্বাৰর নেন।
অভিযোগ অস্বীকার করে দুলৱা ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান হোসেন আলী হুসি বলেন, তফসিল ঘোষণায় মনোনয়ন পত্রের ৩ হাজার টাকা জমা দেয়ার কোন সুনির্দিষ্ট দিক নির্দেশনা ছিলো না এবং শিক্ষক প্রতিনিধি নিয়োগে ভোটার তালিকা তৈরি না থাকায় তাকে ৮/৯ জন শিক্ষকের সামনে তাকে ডেকে এনে নির্বাচনের তারিখ কয়েকদিন পেছানের আবেদন করার জন্য বলা হয় যাতে এ ফাঁকে অসমাপ্ত কাজ সম্পন্ন করা যায়।
ইউএনও জুলকার নায়ন বলেন, উপজেলার সবকটি বিদ্যালয়ের প্রধান শিৰকদের একটি স্বারকলিপি পেয়েছি। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে তার বির্বদ্ধে প্রশাসনিক ব্যবস’া নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৭:৫৩ অপরাহ্ণ | জুলাই ১৬, ২০১৬