|

সর্বশেষ

ঈশ্বরগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ে উপবৃত্তিতে অনিয়ম অভিভাবকদের বিৰোভ উপজেলা পরিষদ ঘেরাও

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি- জুলাই ২০১৬, মঙ্গলবার
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ৬নং ভাইদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপবৃত্তিতে অনিয়মের অভিযোগ এনে বিৰোভ করেছে অভিভাবকগণ। গতকাল মঙ্গলবার দুপুরে বিৰুব্ধ অভিভাবকগণ উপজেলা পরিষদ ঘেরাও করে স্কুলের প্রধান শিৰক দিলোয়ারা বেগমের বিচার দাবি করেন।
জানাযায়, দীর্ঘদিন ধরে উপবৃত্তি বন্ধ থাকার পর গতকাল মঙ্গলবার ৬নং ভাইদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপবৃত্তি দেয়া হবে বলে অভিভাবকগনকে জানানো হয়। অভিভাবকগণ উপবৃত্তি নিতে অনিয়ম দেখতে পান। এসময় তারা প্রতিবাদ শুর্ব করলে প্রধান শিৰকসহ কর্মকর্তারা পালিয়ে যায়। পরে শতাধিক অভিভাবক বিৰোভ করে উপজেলা পরিষদ ঘেরাও করে। পরে সংশিৱষ্ট ক্লাস্টারের এটিও জাহানারা বেগম ও শিৰক নেতারা বিষয়টি নিয়ে সমাধানের আশ্বাস দিলে অভিভাবকরা ঘেরাও কর্মসূচী প্রত্যাহার করেন। বিদ্যালটির ৪র্থ শ্রেণির ছাত্র পলাশ মিয়ার পিতা রতন মিয়া জানান, তার ছেলে প্রতিমাসে ১শ টাকা করে দুই বছরে ২৪শ টাকা পাওয়ার কথা থাকলেও তাকে ৩শ টাকা নেয়ার জন্যে চাপ সৃষ্টি করা হয় তাই তিনি প্রতিবাদ করতে এসেছেন। আরেক অভিভাবক শফিকুল ইসলাম জানান, তার ছেলে ৩য় শ্রেণিতে পড়লেও উপবৃত্তি তালিকাতে ২য় শ্রেণি দেখিয়ে টাকা কম দেয়ার চেষ্টা করে। ওই স্কুলের প্রায় সকল ছাত্রছাত্রীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন লিটন মিয়া সহ অনেক অভিভাবক। স্কুলের প্রধান শিৰক গা ঢাকা দেয়ায় যোগাযোগ করা যায়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজীব কুমার সরকার জানান, তিনি সকাল থেকে জেলার একটি জর্বরী মিটিংয়ে থাকার কারণে বিষয়টি জানতে পারেননি। তবে ফিরে এসে বিষয়টি খতিয়ে দেখবেন ও সংশিৱষ্টদের বির্বদ্ধে ব্যবস’া নিবেন বলে জানান।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৫:৩৫ অপরাহ্ণ | জুলাই ১২, ২০১৬