|

মঙ্গলবার থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

অনলাইন ডেস্ক |১৪ ডিসেম্বর ২০১৫, সোমবার,

সিলেটে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন শ্রমিক ও ট্রাক ইউনিয়ন নেতারা। অতিরিক্ত টোল আদায় ও পরিবহন শ্রমিকদের ওপর নির্যাতন বন্ধসহ ৫ দফা দাবিতে এ ধর্মঘটের ডাক দিয়েছেন তারা।  সোমবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় ট্রাক ও বাস শ্রমিক ইউনিয়নের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে এ তথ্য জানিয়েছেন জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া।
বৈঠকে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ, ফলিক মিয়াসহ শ্রমিক সংগঠনের নেতারা অংশ নেন বলে জানান তিনি।
দিলু মিয়া বলেন, সিলেটের বিভিন্ন সড়কে পুলিশি হয়রানি ও শ্রমিকদের নির্যাতন করার পাশাপাশি অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে। প্রতিটি সড়কে কয়েক দফা টোল দিতে হচ্ছে। এসব বন্ধের দাবিতে সোমবার দিনভর ট্রাক ধর্মঘট করা হয়। ট্রাক ইউনিয়নের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে পরিবহন শ্রমিক ইউনিয়ন। তাই এ দাবি জোরালো করতেই সমন্বিতভাবে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।
এর আগে গত শনিবার (১২ ডিসেম্বর) বিকেলে একই দাবিতে সংবাদ সম্মেলন করে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।
সংবাদ সম্মেলনে সিলেটে মাইক্রোবাস স্ট্যান্ডের জন্য বিকল্প ব্যবস্থা, যত্রতত্র গাড়ি রিকুইজিশনের নামে চালকদের হয়রানি, রিকুইজিশনকৃত গাড়ির ব্যয় ও চালকদের খরচ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বহন করা, অকারণে মামলা দিয়ে চালকদের হয়রানি করা অসাধু ট্রাফিক পুলিশদের অপসারণ ও সেতুর অতিরিক্ত টোল আদায় বন্ধের দাবি জানান শ্রমিক নেতারা। এসব দাবি পূরণ না করা হলে কঠোর আন্দোলন করা হবে বলেও ঘোষণা দেন তারা।

সর্বশেষ আপডেটঃ ৯:২০ অপরাহ্ণ | ডিসেম্বর ১৪, ২০১৫