|

রংপুরে গুলিতে বাহাই সম্প্রদায়ের নেতা আহত

অনলাইন ডেস্ক | ৮ নভেম্বর ২০১৫, রবিবার,  রংপুর নগরীর আর কে রোডের আইডিয়াল মোড়ে নিজ বাসার সামনে দুর্বৃত্তদের গুলিতে গুরুতর আহত হয়েছেন বাহাই সম্প্রদায়ের নেতা রুহুল আমিন (৫০)। আজ রোববার সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে।   রুহুল আমিন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের ব্যক্তিগত সহকারী (পিএ)। গুলিবিদ্ধ হওয়ার পর তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ সূত্রে জানা যায়, সকালে একটি মোটরসাইকেলে আসা তিন দুর্বৃত্ত খুব কাছ থেকে রুহুল আমিনকে গুলি করে। একটি গুলি তাঁর বুকের বাঁ পাশে বিদ্ধ হয়। এ সময় তাঁর স্ত্রী শামসুন্নাহার রেবাও সঙ্গে ছিলেন। তবে তিনি অক্ষত রয়েছেন।
রংপুরের ধাপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ, উপপরিদর্শক (এসআই) গোলাম কিবরিয়া বলেন, রংপুর মেডিকেলে রুহুল আমিনের অস্ত্রোপচার চলছে। তিনি আরো বলেন, কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। জড়িত ব্যক্তিদের ধরতে এরই মধ্যে পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা কাজ শুরু করেছেন।
একেশ্বরবাদী ধর্মীয় গোষ্ঠী বাহাই। তাঁদের বিশ্বাস, একজন স্রষ্টা মানুষের উন্নতির জন্য যুগে যুগে বিভিন্ন পয়গম্বর পাঠিয়েছেন। সর্বশেষ পয়গম্বর বাহাউল্লাহ। তাঁর মতে, পৃথিবীর সব ধর্মই এক উৎস থেকে এসেছে।

সর্বশেষ আপডেটঃ ১:০২ অপরাহ্ণ | নভেম্বর ০৮, ২০১৫