|

ময়মনসিংহে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন

স্টাফ রিপোর্টার, | ১৩ সেপ্টেম্বর ২০১৫, রোববার,
বরিশাল অফিস থেকে আজ রোববার দুপুরে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ময়মনসিংহ, বরিশাল ও রংপুর এই ৩টি নয়া ভারতীয় ভিসা অ্যাপিস্নকেশন সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশস্থ ভারতীয় হাইকমিশনার মি. পংকজ শরন। এসময় স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার ডি.এম.ডি মি. সিদ্ধার্থসেন গুপ্ত, স্টেট ব্যাংক অব ইন্ডিয়া, বাংলাদেশ অপারেশনের কান্ট্রি হেড মি. পিনাক চক্রবর্তী বক্তব্য রাখেন।
শহরের মাসকান্দায় ইন্ডিয়ান ভিসা অ্যাপিস্নকেশন সেন্টার ময়মনসিংহ উদ্বোধনকালে উপসি’ত ছিলেন ময়মনসিংহ জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জহিরম্নল হক খোকা, ময়মনসিংহ পৌর সভার মেয়র ও জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি ইকরামূল হক টিটু, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হারম্নন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার হারম্নন অর রশিদ, স্টেট ব্যাংক অব ইন্ডিয়া, বাংলাদেশের হেড অব আইটি শঙ্কর প্রসাদ বালা, স্টেট ব্যাংক অব ইন্ডিয়া গুলশান শাখা, ঢাকা অফিসের হেড অব ক্রেডিড এন্ড ফার্স্ট এসিসট্যান্ট ভাইস-প্রেসিডেন্ট মি. উত্তম কুমার সাহা, জেলা মোটর মালিক সমিতির সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মমতাজ উদ্দিন মনত্মা, জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরম্নল আমীন কালাম, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট প্রণব কুমার সাহা, সাধারণ সম্পাদক এড. রাখাল চন্দ্র সরকার, রামকৃষ্ণ মিশনের অধ্যড়্গ ভক্তি প্রদানন্দ, অধ্যাপক বিমল কানিত্ম দে, অ্যাডভোকেট বিকাশ রায় ও জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের পরিচালক শংকর সাহা, ইন্ডিয়ান ভিসা প্রসেসিং ফি জমা দেয়ার দায়িত্বপ্রাপ্ত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ইউক্যাশের পড়্গে সিনিয়র এক্সিকিউটিভ ম্যানেজার ফরহাদুল ইসলাম ও অফিসার ও টেটিটরি ম্যানেজার মোবারক হোসাইন সবুজ প্রমূখ।
স্টেট ব্যাংক অব ইন্ডিয়া গুলশান শাখা, ঢাকা অফিসের হেড অব ক্রেডিড এন্ড ফার্স্ট এসিসট্যান্ট ভাইস-প্রেসিডেন্ট মি. উত্তম কুমার সাহা জানান, ঢাকাস’ ভারতীয় হাইকমিশন অফিসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে ময়মনসিংহ শহরের আনত্ম:জেলা বাস টার্মিনাল সংলগ্ন ২৯৭/১, মাসকান্দায় (দ্বিতীয় তলায়) এই অফিস স্থাপন করা হয়েছে। ১৪ সেপ্টেম্বর সোমবার হতে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ০১টা পর্যন্ত (অফিস চলাকালীন) ভিসার জন্য আবেদনপত্র গ্রহন শুরু হবে। ময়মনসিংহে ইন্ডিয়ান ভিসা অ্যাপিস্নকেশন সেন্টারে বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলা জামালপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোণা, শেরপুর, টাঙ্গাইল জেলার বাসিন্দাগন ভিসার জন্য আবেদন করতে পারবেন।
ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু বলেন, ময়মনসিংহে ভারতীয় ভিসা অ্যাপিস্নকেশন সেন্টার চালু করায় এ অঞ্চলের মানুষের পক্ষ থেকে ভারতীয় কর্তৃপক্ষকে এ জন্য ধন্যবাদ জানান। সেই সাথে হালুয়াঘাটে ইমিগ্রেশনসহ পূর্ণাঙ্গ স’ল বন্দরের কার্যক্রম চালু করার জন্য ভারত ও বাংলাদেশ সংশিস্নষ্টদের প্রতি অনুরোধ জানান। তিনি জানান, হালুয়াঘাটে এ বন্দর চালু হলে প্রায় এক হাজারের অধিক ব্যবসায়ী আমদানী ও রপ্তানীকারক ব্যবসায়ী ভারতে গিয়ে বিভিন্ন পণ্য বাছাই করে সহজে আমদানী ও রপ্তানী করতে পারবেন। এতে উভয় দেশের রাজস্ব বাড়বে এবং মানুষ উপকৃত হবেন।

সর্বশেষ আপডেটঃ ৫:২৮ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৩, ২০১৫