|

হাসপাতালগুলোতে সান্ধ্যকালীন চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ

 অনলাইন ডেস্ক, ৬ জুন ২০১৫, শনিবার,

: স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম সারাদেশের সরকারি হাসপাতালগুলোতে সান্ধ্যকালীন চিকিৎসাসেবা (রাউন্ড) নিশ্চিত করতে চিকিৎসকদের নির্দেশ দিয়েছেন।
তিনি বলেন, দরিদ্র মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করাই বর্তমান সরকারের লক্ষ্য। সরকারি হাসপাতালগুলোতে এখন ইভিনিং রাউন্ড নিশ্চিত হয়নি। এটা নিশ্চিত করার জন্যই এই বৈঠক। আমি সকল হাসপাতাল গুলোতে ইভিনিং সেবা নিশ্চিত করতে চাই।
স্বাস্থ্যমন্ত্রী আজ শনিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে জরুরি বৈঠকের পূর্বে সাংবাদিকদের একথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, দায়িত্ব পালনের ক্ষেত্রে কোনো শৈথিল্য চলতে পারে না। রোগীর সেবাদানের ক্ষেত্রে চিকিৎসকের অবহেলা প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে মনিটরিং টিমের প্রতিবেদনের ভিত্তিতে দায়িত্বে অবহেলার কারণে অনেকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।
স্বাস্থ্যখাতে প্রস্তাবিত বাজেট প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যসেবা নিশ্চিত করতেই এ বাজেট। সেই অর্থ যদি বাড়ানো না হয়, সরকারিভাবে যে স্বাস্থ্যসেবা দেয়ার সুযোগ আছে তা ব্যাহত হবে। স্বাস্থ্যসেবার জন্য সরকারি-বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে।একসঙ্গে কাজ করতে হবে। বেসরকারি হাসপাতাল যারা স্থাপন করেছেন তারা কম মূল্যে যেন রোগীদের সেবা দেন। তিনি বলেন, রোগীর স্বজনদের অতিরিক্ত ভিড়ের কারণে চিকিৎসা ব্যাহত হচ্ছে। এজন্য বিকল্প পথ বের করতে হবে। বিভিন্ন জেলা হাসপাতালে বিশেষায়িত ইউনিট সম্প্রসারণ করা হচ্ছে।
বৈঠকে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হকসহ ঢাকার সরকারি হাসপাতালের পরিচালক, বিশেষায়িত হাসপাতালের পরিচালক ও সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ এবং স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পরিচালকরা উপস্থিত ছিলেন। (বাসস)

সর্বশেষ আপডেটঃ ৬:৩০ অপরাহ্ণ | জুন ০৬, ২০১৫