|

শিল্পাচার্য জয়নুল আবেদিনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

লোক লোকান্তুর ডেস্ক, ২২ মে, শ্রক্রবার,

বাংলাদেশের আধুনিক শিল্পকলা আন্দোলনের পথিকৃৎ কিংবদন্তী শিল্পী শিল্পাচার্য জয়নুল আবেদিনের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহস্থ শিল্পাচার্য জয়নুল আবেদিন সংগ্রহশালা প্রাঙ্গনে আজ শুক্রবার বিকালে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতার উদ্বোধন ও সভাপতিত্ব করেন সংগ্রহশালার উপ-কীপার ড.বিজয় কৃষ্ণ বণিক।
জানা যায়, শিশু শ্রেণি থেকে দশম শ্রেণির ছাত্র/ছাত্রীদের মোট চারটি বিভাগে বিভক্ত করে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিদের আঁকার বিষয় জয়নুলের প্রতিকৃতি। প্রতিযোগিতায় মোট ২১১ জন শিশু শিল্পী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন শিল্পাচার্য জয়নুল আবেদিন চারম্নকলা ইন্সটিটিউটের প্রভাষক শিল্পী মুহাম্মদ আব্দুর রউফ ও ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের সিনিয়র চারুকলা শিক্ষক শিল্পী আবু জাফর মো: সাইফুর রহমান নাহিদ। বিজয়ীদের পুরস্কার ও সকল প্রতিযোগিদের সনদপত্র আগামী ২৮ মে বিকেলে জয়নুল স্মরণসভার অনুষ্ঠান মঞ্চ থেকে প্রদান করা হবে।
২৮ মে জয়নুল স্মরণসভা এবং বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ময়মনসিংহের জেলা প্রশাসক মুস্তাকিম বিল্লাহ ফারুকী। অন্যদের মধ্যে উপসি’ত থাকবেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু এবং আলোচক হিসেবে উপসি’ত থাকবেন জাতীয় কবি কাজী নজরম্নল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক শিল্পী তপন কুমার সরকার ও প্রফেসর সুমিতা নাহা, সঙ্গীত শিল্পী ময়মনসিংহ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জনাব জাহাঙ্গীর হোসেন, কীপার, সমকালীন শিল্পকলা ও বিশ্বসভ্যতা বিভাগ, বাংলাদেশ জাতীয় জাদুঘর,ঢাকা।

সর্বশেষ আপডেটঃ ৭:৩৬ অপরাহ্ণ | মে ২২, ২০১৫