|

ইউরোপিয়ান ফুটবল বদলে যাবে মেসি ছাড়া

অনলাইন ডেস্ক,১৯ মে ২০১৫, মঙ্গলবার:

সমগ্র ইউরোপিয়ান ফুটবল বদলে যেতে পারে একমাত্র আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার লিওনেল মেসির কারণে। বার্সেলোনার এ গোলমেশিন ইউরোপিয়ান ফুটবলের আমেজ পরিবর্তন করে দিতে সক্ষম, এমনটি মনে করেন ইংলিশ জায়ান্ট চেলসির প্রধান কোচ হোসে মরিনহো।

চলতি মৌসুমে স্প্যানিশ লিগ লা লিগায় এক ম্যাচ বাকি থাকতেই শিরোপা জিতে নিয়েছে মেসি বাহিনী। কোপা দেল রে’র ফাইনালে পা দিয়ে রেখেছে কাতালানরা। আর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের টিকিট হাতে বার্সার। ট্রেবল জয়ের মিশনে বার্সাকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে চলেছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি।

মরিনহো মনে করেন, বার্সার মাঝমাঠ থেকে আক্রমণভাগ পর্যন্ত মেসি দলের নেতৃত্ব দেয়। বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে মেসি আরও ভয়ঙ্কর রূপ ধারণ করে বলে বিশ্বাস চেলসির কোচের। মেসি প্রসঙ্গে বলতে গিয়ে মরিনহো জানান, ২৭ বছর বয়সী মেসিকে কেন্দ্র করে বার্সার আক্রমণভাগ পরিকল্পনা করা হয়। সে কাতালানদের মধ্যমনি।

বার্সার হয়ে ৫১১ ম্যাচ খেলা মেসি প্রসঙ্গে মরিনহো আরও বলেন, মেসিকে ইউরোপিয়ান ক্লাব থেকে সরিয়ে রাখুন, দেখবেন দশ বছরের মধ্যে ইউরোপিয়ান ফুটবল বদলে যাবে, যেভাবে সে গত দশ বছরে বদলে দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের আসর। গত দশ বছরের বেশি সময় লক্ষ্য করুন বার্সার কোচ হিসেবে ফ্রাঙ্ক রিজকার্ড, পেপ গার্দিওলা আর লুইস এনরিকের অর্জন গুলো। মেসিকে ঘীরেই কিন্তু তাদের সব অর্জন।

উল্লেখ্য, বার্সার হয়ে মেসি সাতবার লা লিগা শিরোপা, দুইবার কোপা দেল রে শিরোপা, ছয়বার সুপার কোপা ডি এসপানা, তিনবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, দুইবার উয়েফা সুপার কাপ আর দুইবার ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন। কাতালানদের হয়ে রেকর্ড ৪১৯টি গোল করেছেন আর্জেন্টাইন এ ফুটবল জাদুকর।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৫:২১ অপরাহ্ণ | মে ১৯, ২০১৫