|

গ্রামীণফোনের সিএমও হিসেবে আগামী ১৫ জুন থেকে দায়িত্ব নিচ্ছেন একজন বাংলাদেশী

লোক লোকান্তর ডেস্ক,  ১৮ মে, সোমবার,

আজ সোমবার  গ্রামীণফোন বোর্ড কোম্পানির নতুন চিফ মার্কেটিং অফিসার (সিএমও) হিসেবে ইয়াসির আজমান এর নাম ঘোষণা করেছে। তিনি আগামী ১৫ জুন বর্তমান সিএমও অ্যালান বন্কে এর স্থলাভিষিক্ত হবেন।
বাংলাদেশের নাগরিক ইয়াসির আজমান এর ১৭ বছরের বানিজ্যিক অভিজ্ঞতা আছে যার মধ্যে এফএমসিজি এবং টেলিকমে ৫ বছরের নির্বাহী ব্যবস্থাপনার অভিজ্ঞতা। বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানে বিভিন্ন নেতৃস্থানীয় পদে তিনি কাজ করেছেন। এছাড়াও তিনি জানুয়ারি ২০১৩ এ টেলিনর গ্রুপের ডিস্ট্রিবিউশন ও ইবিজনেস এর প্রধান হিসেবে যোগ দেয়ার পর টেলিনর এর সকল অধীনস্ত কোম্পানির জন্য কৌশলগত ও উন্নয়নমূলক ভূমিকা পালন করেন।
পরিচালনা পরিষদে পরিবর্তন সম্পর্কে গ্রামীণফোনের সিইও রাজীব শেঠি বলেন,” অ্যালান বন্কে গত তিন বছরে বাজারে ব্যাপক প্রভাব ফেলেছেন এবং আমরা প্রতিষ্ঠানের মার্কেট শেয়ারের ধরে রাখায় তার নেতৃত্বের জন্য কৃতজ্ঞ। আমার বিশ্বাস ইয়াসির আজমান তার বাংলাদেশের অভিজ্ঞতা, ভারত ও টেলিনর গ্রুপের সাম্প্রতিক অভিজ্ঞতার সমন্বয়ে পরিবর্তনের নতুন হাওয়া নিয়ে আসবেন এবং আমাদের বাজারের নতুন চ্যালেঞ্জের জন্য প্রস্তুত রাখবেন।”
নব নিযুক্ত সিএমও ইয়াসির আজমান বলেন যে তিনি বাংলাদেশে ফিরে আসতে পেরে, তার পুরোনো সহকর্মী এবং সহযোগীদের সাথে বিশেষ করে গ্রামীণফোনের গ্রাহকদের জন্য কাজ করা সুযোগ পেয়ে আনন্দিত। “গ্রামীণফোনকে তার ইন্টারনেট ফর অল লক্ষ্য অর্জনের পরবর্তী স্তরে নিয়ে যেতে প্রধান অংশীদারদের সাথে অধিকতর সহযোগিতা এবং বৃহত্তর ডিজিটাল জগতকে আবিষ্কার করতে চাই।”
আগস্ট ২০১২তে গ্রামীণফোনের সিএমও হিসেবে যোগ দেয়া অ্যালান বন্কে টেলিনর গ্রুপে নতুন দায়িত্ব গ্রহণ করবেন এবং আপাতত তিনি এর আঞ্চলিক দপ্তর থাইল্যান্ডের ব্যাংককে অবস্থান করবেন।
জনাব আজমান সেলস এন্ড ডিস্ট্রিবিউশন খাতে চাকুরী জীবন শুরু করেন এবং ধীরে ধীরে টেলিনর গ্রুপের ম্যানেজমেন্ট স্তরে স্থান করে নেন। তিনি ২০০৭ এ গ্রামীণফোনের বিক্রয় ও বিতরণ সংগঠন স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং পরবর্তীতে গ্রামীণফোনের হেড অফ ডিস্ট্রিবিউশন হিসেবে কাজ করেন। ভারতের ইউনিনর এ সার্কেল বিজনেস হেড এবং ইভিপি হিসেবে যোগ দেয়ার আগে তিনি গ্রামীণফোনের পরিচালক সেলস এন্ড ডিস্ট্রিবিউশন হিসেবে কর্মরত ছিলেন।
বিগত কয়েক বছর আজমান টেলিনর গ্রুপের হেড অফ ডিস্ট্রিবিউশন এন্ড ই বিজনেস হিসেবে ১৩টি ব্যবসায়িক ইউনিট এর জন্য কাজ করার পাশাপাশি ডিজিটাল ডিস্ট্রিবউশন, গ্রাহক অভিজ্ঞতা, গ্রাহক কেন্দ্রিকতা ইত্যাদি নতুন বিষয়ে অভিজ্ঞতা অর্জন করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ অর্জন করেন এবং লন্ডন বিজনেস স্কুল ও আইএনএসইএডি আয়োজিত এক্সিকিউটিভ শিক্ষামূলক প্রোগ্রামে অংশ নেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক। (শেষ) খবর তানভীর আহমেদ স্বাক্ষরিত।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:২৮ অপরাহ্ণ | মে ১৮, ২০১৫