|

যৌন নিপীড়নের ঘটনার ৮জন শনাক্ত, ধরিয়ে দিলে ১ লাখ টাকা করে পুরস্কার

অন লাইন  ডেস্ক | ১৭ মে ২০১৫, রবিবার,

পয়লা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যৌন নিপীড়নের ঘটনার ক্লোজড সার্কিট ক্যামেরার ভিডিও দেখে আটজনকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। এদেরকে ধরিয়ে দিতে পারলে প্রত্যেককে এক লাখ টাকা করে পুরস্কার দেয়া হবে বলেও ঘোষণা দিয়েছেন তিনি।

DU-8 parsonরোববার সকালে পুলিশের সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান আইজিপি। তিনি বলেন, পয়লা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যৌন নিপীড়নের ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হলেও তাদের পরিচয় জানা যায়নি। সেকারণে তাদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হতে সবার সহযোগিতা চেয়েছে পুলিশ।

বাংলা বর্ষবরণের দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসএসি এলাকায় উচ্ছৃঙ্খল একদল যুবকের হাতে যৌন হেনস্তার শিকার হন একাধিক তরুণী। ওই ঘটনায় বুধবার রাতে রাজধানীর শাহবাগ থানায় পুলিশ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে মামলা করে।

এ ঘটনার তদন্ত করে আগামী ২৭ মের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং পুলিশের মহাপরিদর্শককে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি ওই ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না এই মর্মে স্বতঃপ্রণোদিত রুল জারি করেছেন।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৬:৪২ অপরাহ্ণ | মে ১৭, ২০১৫