|

মেক্সিকোর প্রাথমিক দল ঘোষণা

অন লাইন ডেস্ক | ১৪ মে ২০১৫, বৃহস্পতিবার:

মেক্সিকান কোচ মিগুয়েল হেরেরা আসন্ন কোপা আমেরিকার জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন। বিশ্বফুটবলকে অবাক করে দিয়ে হেরেরার দলে রাখা হয়নি তারকা ফুটবলারদের।
৪৪তম কোপা আমেরিকার আসরে এবারে মেক্সিকো আমন্ত্রিত দল হিসেবে খেলবে। যে দলে থাকছেন না জিওভানি দস সান্তোস, কার্লোস ভেলা, জাভিয়ের হার্নান্দেজ, হেক্টর হেরেরা এবং আন্দ্রেস গুয়ারদাদো।
কানাডা আর আমেরিকায় আয়োজনে জুলাইয়ে শুরু হবে কনকাকাফ গোল্ড কাপ। সে আসরের জন্য বিশ্রামে রেখে তারকা এ ফুটবলারদের দলে রাখা হয়নি বলে জানিয়েছে দেশটির ফুটবল ফেডারেশন।
‘এ’ গ্রুপে থাকা মেক্সিকোকে কোপা আমেরিকায় লড়তে হবে স্বাগতিক চিলি, বলিভিয়া আর ইকুয়েডরের বিপক্ষে।
২৬ বছর বয়সী বার্সেলোনার সাবেক ফুটবলার দস সান্তোস মেক্সিকোর হয়ে খেলেছেন ৮৫ ম্যাচ। দেশের জার্সি গায়ে রিয়াল সোসিয়েদাদের তারকা কার্লোস ভেলা খেলেছেন ৩৭ ম্যাচ। ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ধারে রিয়াল মাদ্রিদের হয়ে খেলা জাভিয়ের হার্নান্দেজ ৭২ ম্যাচে নেমেছেন মেক্সিকানদের হয়ে আর পোর্তোর সেন্ট্রাল মিডফিল্ডার হেক্টর হেরেরা ২৪ ম্যাচ খেলেছেন মেক্সিকোর হয়ে।
দেপোরতিভো লা করুনা, ভ্যালেন্সিয়া আর বায়ার্ন লেভারকুজেনের হয়ে মাঠ কাঁপানো ২৮ বছর বয়সী লেফটব্যাক আন্দ্রেস গুয়ারদ্রাদো সুযোগ পাননি কোপা আমেরিকার আসরে। ২০০৫ সালে মেক্সিকোর হয়ে নাম লেখানো গুয়ারদ্রাদো খেলেছেন ১১৩টি ম্যাচ।
কোপা আমেরিকার আসরে থাকছেন ক্রুজ আজুলের গোলরক্ষক জেসাস করোনা। এছাড়া করোনার ক্লাব সতীর্থ তারকা ডিফেন্ডার জুলিও সিজার ডোমেনগুয়েজ, জেরার্ডো ফ্লোরেজ রয়েছেন মিগুয়েল হেরেরার দলে। অ্যাতলেতিকো মাদ্রিদের উঠতি তারকা ২৪ বছর বয়সী রাউল জিমিনেজ আর বার্সেলোনার সাবেক তারকা ৩৬ বছর বয়সী ডিফেন্সিভ মিডফিল্ডার রাফায়েল মারকুয়েজকে নিয়ে দল সাজিয়েছেন মেক্সিকান কোচ। মারকুয়েজ মেক্সিকোর হয়ে খেলেছেন ১২৪টি ম্যাচ।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৪:৩৮ অপরাহ্ণ | মে ১৪, ২০১৫