|

সরকারী প্রাথমিক বিদ্যালয় জলাবদ্ধতায় শিক্ষাথীদের দুর্ভোগ,

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি,
ময়মনসিংহের ত্রিশাল উপজেলার সম্মুখ বইলর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩দিনের টানা বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে শিক্ষার্থীদের পড়তে হচ্ছে চরম বিপাকে। মাঠের মাঝ দিয়ে বস্তার ভিতরে বালু দিয়ে একটি ছোট রাস্তা করা হলেও শিক্ষার্থীদের চলাচলে ব্যাপক ভোগান্তির সৃষ্টি হচ্ছে। কেউ কেউ হাটু সমান পানি দিয়ে হেটেই যাচ্ছে শ্রেণী কক্ষে। আবার অতিরিক্ত বৃষ্টি হওয়ার ফলে মাঠ ডুবে শ্রেণী কক্ষেও প্রবেশ করেছে পানি।
জানাযায়, উপজেলার বইলর ইউনিয়নের সম্মুখ বইলর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠটি দীর্ঘদিন পূর্ব থেকেই একদিকে যেমন ভোগানিত্ম নিয়ে যেতে হচ্ছে বিদ্যালয়ে অন্যদিকে খেলাধুলা থেকেও বঞ্চিত হচ্ছে কোমলমতি শিশুরা। দীর্ঘদিন যাবত এবস্থা থাকলেও স্থানীয় প্রশানসন তা থেকে উদ্ধারের কোন ব্যবস্থা নেয়নি। প্রশাসনকে বিষয়টি অবহিত করা হলেও পাওয়া যায়নি কোন সুফল।
জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলম জানান, দ্রম্নত পানি নিস্কাশনের ব্যাবস্থা করে বিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে হবে। বিদ্যালয়ের শিক্ষার্থীরা চরম দুর্ভোগের মধ্যে আছে। এ অবস্থায় একটি মডেল স্কুল খুবই হতাশা জনক। বিদ্যালয়ের এ নাজুক পরিবেশ থেকে উত্তোলনের জন্য দ্রম্নত কার্যকরি পদক্ষেপ নিতে সংশিস্নষ্ট কর্তৃপক্সের নিকট জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।

সর্বশেষ আপডেটঃ ৬:২৭ অপরাহ্ণ | মে ১৩, ২০১৫