|

২০১৮ সালের মধ্যে প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

অন লাইন ডেস্ক, ১১ মে, ২০১৫,,  স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ২০১৮ সালের মধ্যে দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে। সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যেই শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। আমরা জনসভায় যে প্রতিশ্রুতি দেই, পর্যায়ক্রমে তা বাস্তবায়নও করি। বাংলাদেশের মধ্যে এই প্রথম পীরগঞ্জ উপজেলায় ১৫ হাজার ৩শ’ পরিবারকে একযোগে বিদ্যুৎ সংযোগ প্রদানে উদ্বোধন করা হলো।
তিনি বলেন, বর্তমান সরকার তথ্য প্রযুক্তি বিষয়ে অনেক বেশি অগ্রসর। তথ্য প্রযুক্তিতে বাংলাদেশকে এগিয়ে নিতে প্রতিটি ইউনিয়নে ডিজিটাল তথ্য সেবা কেন্দ্র চালু হয়েছে। এই তথ্য সেবা কেন্দ্র থেকে গ্রামের সকল সাধারণ মানুষ হাতের নাগালে অতি সহজেই সরকারি সেবাসমূহ পাবার পাশাপাশি একজন বৃদ্ধ মা প্রবাসী ছেলের সাথে ভিডিও কনফারেন্স-এর মাধ্যমে কথা বলতে পারছেন।
তিনি আজ সোমবার দুপুরে জেলার পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ি ডিগ্রী কলেজ মাঠে উপজেলার ১৫টি ইউনিয়নের ৩শ’ ৮টি মৌজার ১শ’ ১৩টি গ্রামে ১৫ হাজার ৩শ’ পরিবারকে নতুন বিদ্যুৎসংযোগ প্রদান এবং ২০ এমভিএ ক্ষমতা সম্পন্ন পীরগঞ্জ-১ ও পীরগঞ্জ-২ (ভেন্ডাবাড়ী) উপকেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহারুল হক বাবলুর সভাপতিত্বে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন এবং রংপুরের জেলা প্রশাসক ফরিদ আহম্মেদ এতে বিশেষ অতিথি ছিলেন।
স্পিকার বলেন, সরকার নারী শিক্ষার প্রতি বিশেষ মনোযোগ দিয়েছে। বছররের শুরুতে ঘরে ঘরে পাঠ্য বই পৌঁছে দেয়া, মেয়েদের উচ্চ শিক্ষায় উপবৃত্তির ব্যবস্থা করেছে এই সরকার। মা-বোনদের দক্ষ জনশক্তিতে পরিণত করতে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে বর্তমান সরকার।
তিনি বলেন, আগামী জুন মাসে বাজেট অধিবেশন। ১ জুন বাজেট অধিবেশন বসবে। বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার বদৌলতে আমি জানতে পেরেছি যে এবারের বাজেট আড়াই লাখ কোটি টাকা ছাড়িয়ে যাবে। দিনে দিনে এদেশের মানুষের উন্নয়নের চাহিদা মোতাবেক বাজেট বৃদ্ধি পাচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো উন্নয়নে সরকারের প্রতিটি কার্যক্রম চলমান রয়েছে।
স্পিকার পীরগঞ্জের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, শ্রম জনশক্তি প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে পীরগঞ্জে প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন চূড়ান্ত হয়েছে। এই প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে আয়বর্ধক দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে। প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশে যেতে পারবে। তিনি পীরগঞ্জে মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট স্থাপনের ঘোষণা দেন।
এরআগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সকালে বিমানযোগে সৈয়দপুরে হয়ে সড়ক পথে সকাল সোয়া ১১ টায় পীরগঞ্জে জেলা পরিষদ ডাকবাংলোয় পৌঁছান। কিছুক্ষণ যাত্রা বিরতি দিয়ে লালদিঘীর ফতেপুরে দেশবরেণ্য প্রয়াত পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত শেষে ভেন্ডাবাড়ি ডিগ্রী কলেজ মাঠে উল্লেখিত অনুষ্ঠানে যোগ দেন। পরে আবারও পীরগঞ্জে জেলা পরিষদ ডাকবাংলায় পৌঁছে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে বিকেলেই সড়ক পথে সৈয়দপুরে পৌছে বিমানযোগে ঢাকার উদ্দ্যেশে রওয়ানা দেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ (শঠিবাড়ী) জেনারেল ম্যানেজার দেওয়ান তোফাজ্জল হোসেন, পরিচালক বোর্ডের চেয়ারম্যান আনিছুর রহমান রোকন, পীরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোনায়েম সরকার মানু, ভেন্ডাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম সরকার, সম্পাদক রেজাউল করিম, ভেন্ডাবাড়ী ইউপি চেয়ারম্যান মঞ্জুর হোসেন মন্ডল, ভেন্ডাবাড়ি ডিগ্রী কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম প্রমুখ। (বাসস) :

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:৪৯ অপরাহ্ণ | মে ১১, ২০১৫