|

সাতখুনের মামলায় অভিযুক্ত কমিশনার নূর হোসেনকে অবশেষে অপসারণ

:অন লাইন ডেস্ক | ১০  মে ২০১৫, রোববার,, 

নারায়ণগঞ্জের আলোচিত অপহরণ ও সাতখুনের মামলায় অভিযুক্ত ওয়ার্ড কমিশনার নূর হোসেনকে অবশেষে অপসারণ করা হয়েছে।   গত বৃহস্পতিবার (০৭ মে) রাতে জারি করা আদেশটি রোববার (১০ মে) দুপুরে প্রকাশ পায়।
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জসীম উদ্দীন হায়দার জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর আদেশ জারি করা হয়। নূর হোসেনকে ২০০৯ সালের স্থানীয় সরকার আইনের ১৩ ধারায় অপসারণ করা হয়েছে।
অপর এক আদেশে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের শূন্য আসনে ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।
গত বছরের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম এবং আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজন অপহৃত হন। আর ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে ভেসে ওঠা ছয়জনের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন ১ মে আরো একজনের মরদেহ নদী থেকে উদ্ধার করা হয়।
অপহরণের পর পরই নজরুলের পরিবারের পক্ষ থেকে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে একটি মামলা দায়ের করা হয়।
ওই সময় অপহরণ ও সাতখুনের ঘটনার প্রধান আসামি নূর হোসেন এলাকা ছেড়ে ভারতে পালিয়ে যান। এরপর গত বছরের ১৪ জুন কলকাতার বাগুইহাটির একটি বাড়ি থেকে নূর হোসেনকে আটক করে পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশাল টাস্কফোর্স।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৬:২২ অপরাহ্ণ | মে ১০, ২০১৫