|

শেষ সম্বল ৩ শতাংশ জমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দান

উত্তরাঞ্চল প্রতিনিধি | ১০ মে ২০১৫, রবিবার |গাইবান্ধার সাঘাটা উপজেলার দরিদ্র কৃষক রফিকুল ইসলাম পৈতৃক সূত্রে পাওয়া ৩ শতাংশ জমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দান করেছেন। সাঘটার সাব-রেজিস্ট্রার এসব কথা গতকাল সাংবাদিকদের জানিয়েছেন।
নাশকতা প্রতিরোধে এবং জঙ্গি তৎপরতা বন্ধসহ সার্বিক উন্নয়নের ধারা অব্যাহত রাখা ও তার মহতী গুণাবলির প্রতি অসীম ভালবাসা দেখিয়ে দরিদ্র কৃষক রফিকুল ইসলাম নিজের ইচ্ছায় ৩ শতক জমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে দানপত্রে দলিল করেন বলে তিনি জানান।
সাঘাটা উপজেলা সাব রেজিস্ট্রি অফিসে দানপত্র দলিল দাখিল করা হলে মঙ্গলবার দুপুরে দলিলের অনুমোদন দেন সাঘাটা উপজেলার সাব রেজিস্ট্রার। তবে দলিল সম্পাদনের বিষয়টি মঙ্গলবার হলেও শনিবার সকালে স্থানীয় সাংবাদিকরা জানতে পারেন।
সাঘাটা উপজেলার দায়িত্বপ্রাপ্ত সাব রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম বলেন, দলিল দাখিলের দিনেই তা অনুমোদন দেয়া হয়েছে।
কচুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বকুল জানান, সতীতলা গ্রামের আবুল হোসেন প্রধানের ছেলে রফিকুল ইসলাম একজন দরিদ্র কৃষক। পৈতৃক সূত্রে সতীতলা মৌজায় তিনি ৩ শতক জমি পান। পরে সেই জমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে দান করেন তিনি। চেয়ারম্যান সাইফুল জানান, ওই এলাকায় ৩ শতক জমির বর্তমান বাজারমূল্য ৫০ হাজার টাকা। কৃষক রফিকুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা শত প্রতিকূলতা পেরিয়ে বাংলাদেশকে উন্নয়নের ধারায় এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ জন্য প্রতিদানস্বরূপ আমার পৈতৃক সূত্রে পাওয়া সামান্য জমিটুকুই দান করে দিলাম। এখানে আমার চাওয়া-পাওয়ার কিছু নেই।’

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৬:১২ অপরাহ্ণ | মে ১০, ২০১৫