|

প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে বিদ্যুৎ বিভ্রাট, ২ কর্মকর্তা বরখাস্ত

অন লাইন ডেস্ক |  ০৯ মে ২০১৫, শনিবার,

 বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে ১৫ মিনিট বিদ্যুৎ সংযোগ না থাকায় ২ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ঠ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার (০৯ মে) সকাল সাড়ে ১০টায় এ ঘটনায় ঘটলেও সন্ধ্যায় পল্লীবিদ্যুৎ অফিস সূত্রে এ তথ্য জানা জান‍ানো হয়।
জানা যায়, প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখছিলেন।
বরখাস্তকৃত দুই কর্মকর্তা হলেন- গাজীপুর পল্লী বিদ্যুৎ সামিতির ছায়াবিথী জোনাল অফিসের পল্লীবিদ্যুৎ সমিতির ব্যবস্থাপক মো. জহিরুল ইসলাম এবং উপ-মহাব্যবস্থাপক (টেকনিক্যাল) খান মো. বোরহান উদ্দিন।
তাদেরকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন পল্লীবিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন। গাজীপুরের পল্লী বিদ্যুৎ সমিতির ছায়াবিথী জোনাল অফিসে ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপকের দায়িত্বে রয়েছেন উপ-মহাব্যবস্থাপক নূর মোহাম্মদ।
নূর মোহাম্মদ সাংবাদিকদের বলেন, “অতিরিক্ত লোডের কারণে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সার্কিট ব্রেকার পুড়ে গিয়ে হঠাৎ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সঙ্গে সঙ্গে বাইপাস সংযোগ দিয়ে বিদ্যুৎ লাইন সচল করা হয়।”
তিনি বলেন, দুজনকে সাময়িক বরখাস্তের পাশাপাশি ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য (পবিস ব্যবস্থাপনা) মো. আব্দুস সাত্তার বিশ্বাসকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। অন্য সদস্যরা হলেন প্রধান
প্রকৌশলী মোস্তাফিজুল হক চৌধুরী ও পরিচালক (সিস্টেম অপারেশন কেন্দ্রীয় অঞ্চল) অঞ্জন কান্তি দাস।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১০:০৫ অপরাহ্ণ | মে ০৯, ২০১৫