|

হত্যা মামলায় দোষী সাব্যস্ত সালমান খান

অনলাইন ডেস্ক | ৬ মে ২০১৫, বুধবার:

১৩ বছর আগে গাড়ি চাপা দিয়ে পথচারী হত্যা মামলায় দোষী সাব্যস্ত হলেন সালমান খান। আজ বুধবার (৬ মে) সকাল ১১টা ১১ মিনিটে মুম্বাইয়ের স্থানীয় একটি আদালতে তার বিরুদ্ধে রায় ঘোষণা করা হয়। এ সময় তার চোখের কোণে জল দেখা গেছে। রায় শুনে কান্নায় ভেঙে পড়েন তার বোন আলভিরা খান। আদালত থেকে বেরিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন ভাই সোহেল খান।

বিচারক ডি ডব্লিউ দেশপান্ডে রায় ঘোষণার আগে সালমানকে বলেন, ‘সাক্ষীদের বয়ান অনুযায়ী ওই সময় চালকের আসনে ছিলেন আপনি। মদ্যপ থাকার কারণে নিজের প্রতি নিয়ন্ত্রণ রাখতে পারেননি আপনি। এমনকি আপনার লাইসেন্সও ছিলো না।’ এরপরই বলিউডের এই সুপারস্টারকে দোষী সাব্যস্ত করা হয়। তার বিরুদ্ধে আনীত আটটি অভিযোগের সবই প্রমাণিত হয়েছে। এজন্য পাবলিক প্রসিকিউটর ও তদন্ত পরিচালনার দায়িত্বে থাকা কর্মকর্তার প্রশংসা করেন বিচারক।

২০০২ সালের ২৮ সেপ্টেম্বর ভোররাতে সালমানের টয়োটা ল্যান্ডক্রুজার গাড়ির চাপায় মৃত্যু হয় এক পথচারীর। আহত হন ফুটপাতে ঘুমিয়ে থাকা আরও চারজন। মদ্যপ অবস্থায় বেপরোয়া গতিতে গাড়ি চালাতে গিয়েই এ দুর্ঘটনা ঘটানোর অভিযোগ ওঠে বলিউডের এই সুপারস্টারের বিরুদ্ধে। এবার তা প্রমাণিত হলো। সালমানের দাবি ছিলো, তখন চালকের আসনে ছিলেন তার ড্রাইভার অশোক সিং। কিন্তু বিচারক দেশপান্ডে বলেন, ‘তার এই দাবির কোনো প্রমাণ পাওয়া যায়নি।’

তবে সালমানের দাবি, ওই সময় চালকের আসনে ছিলেন না তিনি। অনিচ্ছাকৃত হত্যা মামলায় দোষী হওয়ায় তাকে সর্বোচ্চ ১০ বছর কারাদণ্ড দেওয়া হতে পারে। আজ দুপুর ১টা ৪০ মিনিটে (বাংলাদেশ সময়) এ বিষয়ে সিদ্ধান্তে কথা জানাবে আদালত।

এদিকে সালমান দোষী সাব্যস্ত হওয়ায় তার ওপর লগ্নি করা ২০০ কোটি রুপির বিনিয়োগ অনিশ্চতায় মুখে পড়তে যাচ্ছে বলে আশঙ্কা বিশ্লেষকদের। রায় ঘোষণার পর ভীষণ দুশ্চিন্তায় পড়েছেন বলিউডের লগ্নিকারীরা। তার অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’ এবং ‘প্রেম রতন ধন পায়ো’ ছবি দুটির কাজ প্রায় শেষ পর্যায়ে। এ ছাড়া তার হাতে আছে ‘দাবাং থ্রি’, ‘নো এন্ট্রি মে এন্ট্রি’, ‘শুদ্ধি’, ‘শের খান’-সহ মোট সাতটি ছবি। এ ছাড়া ১০টি পণ্যের বিজ্ঞাপনী চুক্তিও আছে সালমানের।

এদিকে সালমানের বিরুদ্ধে আদালত রায় ঘোষণার পর তার পরিবারকে সমবেদনা জানিয়েছেন অভিনেত্রী হেমা মালিনী, সঞ্জয় দত্তের বোন প্রিয়া দত্ত, অভিনেতা রিতেশ দেশমুখ-সহ অনেকে।

সর্বশেষ আপডেটঃ ১:৫২ অপরাহ্ণ | মে ০৬, ২০১৫