|

রবীন্দ্রমেলায় সম্মাননা পাচ্ছেন আতাউর রহমান

অনলাইন ডেস্ক | ৫ মে ২০১৫, মঙ্গলবার:

রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৪তম জন্মজয়ন্তী উপলক্ষে আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘এবি ব্যাংক চ্যানেল আই রবীন্দ্রমেলা’। এতে সম্মাননা জানানো হবে নাট্যব্যক্তিত্ব আতাউর রহমানকে। মঙ্গলবার চ্যানেল আই কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

রবীন্দ্রমেলা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, এবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শামীম আহমেদ চৌধুরী, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান এবং সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

সংবাদ সম্মেলনে পুরস্কার ঘোষণার পর সম্মাননায় ভূষিত আতাউর রহমান তার বক্তব্যে বলেন, ‘আমি মরণোত্তর কোনও পুরস্কার চাই না। আমার স্মৃতিগুলো মানুষের মাঝে রেখে যেতে চাই। জীবনে অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু এই প্রথম রবীন্দ্রনাথের নামযুক্ত কোন পুরস্কার পাচ্ছি। এটি আমার জন্য অনেক আনন্দের।’

রবীন্দ্রমেলায় দিনব্যাপি থাকছে নবীন-প্রবীণ শিল্পীদের অংশগ্রহণে রবীন্দ্রসংগীত, রবীন্দ্র নৃত্যনাট্য, শিশুনৃত্য, রবীন্দ্রনাথের কবিতা আবৃত্তি, রবীন্দ্র রচনাবলী থেকে পাঠ, রবীন্দ্র বিষয়ক ছবি আঁকাসহ অনেক আয়োজন। এছাড়া মেলায়ক্ষুদ্র ও কুঠিরশিল্পের ২৫টি স্টলও থাকছে।  শনিবার সকাল ১০টায় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রবীন্দ্র বিশেষজ্ঞ, বরেণ্য শিল্পী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাহিত্যিক, বিভিন্ন গণমাধ্যমের সম্পাদকবৃন্দ, চ্যানেল আইয়ের পরিচালকবৃন্দ। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৫:২৯ অপরাহ্ণ | মে ০৫, ২০১৫