|

ইনজুরির কবলে রুবেল, রাজুর সুযোগ

অনলাইন ডেস্ক | ৫ মে ২০১৫, মঙ্গলবার:

পাকিস্তানের বিপক্ষে টেস্ট দল থেকে ছিটকে পড়লেন দেশের আলোচিত পেসার রুবেল হোসেন। ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে কাল শেষ টেস্টে আর মাঠে নামা হচ্ছে না। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন আবু হাসান রাজু। খুলনা টেস্ট শেষে রোববারই অপরিবর্তিত রেখে দল ঘোষণা করেছিল বিসিবি। কিন্তু তার একদিন পরই তা পরিবর্তন করতে হয়। ডানহাতি এই পেসার খুলনায় মরা পিচে ছিলেন উইকেটশূন্য। খুলনা টেস্টের চতুর্থ দিনই ইনজুরিতে পড়েছেন জাতীয় দলের এ পেসার। লেফ্‌ট সাইড স্ট্রেইন তথা শরীরের বাঁ পাশের পেশীতে টান পড়েছে তার।  তবে তাকে মাঠে রাখতে অনেক চেষ্টাও চলে গতকাল সারা দিন। এমআরআই-ও করা হয়েছে তার। বিসিবি’র চিকিৎসক দেবাশীষ চৌধুরী রুবেলের ইনজুরি সম্পর্কে বলেন, ‘আমরা এখনও তাকে নিয়ে কাজ করছি। এমআরআই রিপোর্টের উপর নির্ভর করে তিনি খেলতে পারছে না নিশ্চিত হয়ে আমরা ম্যানেজমেন্টের কাছে রিপোর্ট জমা দিয়েছি।’
অন্যদিকে খুলনা টেস্টে ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবুল হাসান রাজুর অভিষেক হয় বোলার হিসেবে। কিন্তু সেই টেস্টেই ১০ নম্বরে ব্যাট হাতে নেমে সেঞ্চুরি হাঁকিয়ে বিশ্বরেকর্ড করেন। কিন্তু বল হাতে অবশ্য কোন উইকেট নিতে পারেননি। উল্টো দিয়েছেন ১১৩টি রান ২৪ ওভার বল করে। এরপর অবশ্য আরও দুটি টেস্ট খেলেছেন সেখানে উইকেট সংখ্যা মাত্র ৩টি।
তবে কাল বাংলাদেশ দল পাকিস্তানের বিপক্ষে একজন পেসার নিয়েই মাঠে নামতে পারে। সেই ক্ষেত্রে খুলনা টেস্টে অভিষেকেই একটি উইকেট তুলে নেয়া শহীদই থাকবেন দলে। আর স্পিনার বাড়িয়ে দলে নেয়া হতে পারে  জুবায়ের হোসেন লিখনকে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৪:১৩ অপরাহ্ণ | মে ০৫, ২০১৫