|

শিক্ষা হচ্ছে অসীম ও সাধনার ব্যাপার : ড. মোহীত উল আলম

এইচ.এম জোবায়ের হোসাইন, ত্রিশাল ব্যুরো
ত্রিশালে অবসি’ত জাতীয় কবি কাজী নজরম্নল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম বলেছেন, শিক্ষার কোন সীমা নেই, শিক্ষা সীমা হীন। শিক্ষা হ”েছ অসীম ও সাধনার ব্যাপার। শিক্ষার মাধ্যমে জ্ঞান অর্জন করেই মানুষ সমাজে প্রতিষ্ঠিত হয়। আজকে যারা পুরস্কার নিতে যা”ছ তারা একদিন এই দেশের কর্নধার হবে ও প্রতিষ্ঠিত হবে। দেশ পরিচালনা করবে। তোমাদের জন্য আজকে যারা এই আয়োজন করেছে আমি তাদের ধন্যবাদ জানাই। তিনি আজ সোমবার ত্রিশালে প্রতিষ্ঠিত মরহুম আলহাজ্ব আবুল হোসেন চেয়ারম্যান ট্রাস্টের ২০১৪ সালে অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় মেধাস্থান অর্জনকারীদের বৃত্তি প্রদান, পুরস্কার বিতরণ ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, শিক্ষা ও জ্ঞান অর্জন প্রজন্ম থেকে প্রজন্ম চলবে। শিক্ষার কোন বিকল্প নাই। তাই সমাজ থেকে কু-সংস্কার, অন্যায় দুর্নীতি অনিয়ম দূর করতে কবি নজরম্নলের মতো চেষ্টা করতে হবে। আমরা নজরুলকে ভালবাসি। তাই নজরুলের জন্মের এই মাসে আমি নজরম্নল ভক্ত ত্রিশালবাসীকে একটি শিক্ষিত ও জ্ঞানী ত্রিশালবাসী হিসেবে দেখতে চাই। তিনি আবুল হোসেন ট্রাস্টের পরিবারের সবাইকে এই আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের সভাপতি মরহুম আলহাজ্ব আবুল হোসেন চেয়ারম্যান ট্রাস্ট্রের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, মরহুম আলহাজ্ব আবুল হোসেন চেয়ারম্যানের জেষ্ঠ্যপুত্র, ত্রিশাল পৌর মেয়র এ.বি.এম আনিছুজ্জামান বলেন, ত্রিশালের শিক্ষার্থীদের উৎসাহিত করতে তাদের মেধার স্বীকৃতি দিতে আমরা এই আয়োজন করেছি। প্রতি বছরই আনুষ্ঠানিকভাবে কচি ও শিশু শিড়্গার্থীদের মেধার স্বীকৃতি স্বরূপ বৃত্তি, সনদ ও ক্রেস্ট প্রদান করি। ত্রিশালের উন্নয়নে, ত্রিশালের শিক্ষার উন্নয়নে ও কিশোর এবং যুব সমাজকে মাদকমুক্ত করতে আমার চেষ্টা অব্যহত থাকবে। আমি ত্রিশালকে সন্ত্রাস, মাদকমুক্ত একটি উন্নত পরি”ছন্ন ডিজিটাল ত্রিশাল উপহার দিতে অব্যহত চেষ্টা চালিয়ে যা”িছ। উন্নয়নের ধারাবাহিকতা রড়্গা করতে আমি আবারও ত্রিশালবাসীর সহযোগিতা চাই।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ত্রিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি খোরশিদুল আলম মজিব, মরহুম আলহাজ্ব আবুল হোসেন চেয়ারম্যান ট্রাস্টের পরিচালক রম্নহুল আমিনসহ গনমান্য ব্যক্তিবর্গ উপসি’ত ছিলেন। অনুষ্ঠানে ৪০৫ জন শিড়্গার্থী বৃত্তি প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:২৭ অপরাহ্ণ | মে ০৪, ২০১৫