|

জাতীয় পর্যায়ে নজরুল জন্ম জয়ন্তী দাবীতে ৪র্থ দিনে ঢাকা-ময়মনসিংহ মহা সড়কে মানববন্ধন

ত্রিশাল ব্যুরো
জাতীয় কবি কাজী নজরুলইসলামের বাল্য স্মৃতি বিজড়িত ময়মনসিংহের ত্রিশালের দরিরামপুর নজরুল মঞ্চে কবি নজরুলের ১১৬ তম নজরুল জন্ম জয়ন্তীর জাতীয় পর্যায়ের অনুষ্ঠানের দাবীতে ও কুমিল্লায় স্থানান্তরের প্রতিবাদে সোমবার অব্যাহত কর্মসূচীর ৪র্থ দিনে ঢাকা-ময়মনসিংহ মহা সড়কে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ড়্গুদ্ধ ত্রিশালের নজরুল প্রেমী জনতা ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। বেলা ১১টা থেকে ১টা পর্যনত্ম তারা মানবন্ধন কর্মসূচী পালন করে। এ সময় তারা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি বিজড়িত ত্রিশালের দরিরামপুর নজরুল মঞ্চে জাতীয় পর্যায়ে নজরুল জন্ম জয়ন্তীর মূল অনুষ্ঠান করার দাবী জানান।
১৯৬৬ সাল থেকে ময়মনসিংহের ত্রিশালের দরিরামপুরের নজরুল মঞ্চে নজরম্নল জন্ম জয়ন্তী জাতীয় পর্যায়ে ও সাংস্কৃতিক মন্ত্রনালয় ও জেলা প্রশাসকের আয়োজনে অনুষ্ঠিত হয়ে আসলেও এ বছর জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্ম জয়ন্তীর জাতীয় পর্যায়ের অনুষ্ঠান কুমিল্লায় স্থানান্তর করে সাংস্কৃতিক মন্ত্রনালয়। কবি নজরম্নলের ১১৬ তম জন্ম জয়ন্তীর জাতীয় পর্যায়ের মূল অনুষ্ঠান এ বছর কুমিল্লায় অনুষ্ঠিত হ”েছ বিভিন্ন পত্রিকার মাধ্যমে এ সংবাদ ছড়িয়ে পড়লে ক্ষোভে সভা, সমাবেশ, মানববন্ধন ও অগ্নি-সংযোগের আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে ত্রিশাল।
ময়মনসিংহের জেলা প্রশাসক মোসত্মাকিম বিলস্নাহ ফারম্নকীর প্রতিনিধি হিসেবে সহকারী কমিশনরা (ভূমি) আবু আসলাম মানববন্ধন কর্মসূচীতে গিয়ে বক্তব্য রাখেন। তিনি বলেন, নজরুল জন্ম জয়ন্তীর বিষয়টি জেলা প্রশাসকের মাধ্যমে উর্দ্ধতন কর্তৃপড়্গের নিকট জানানো হয়েছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৯:০৮ অপরাহ্ণ | মে ০৪, ২০১৫