|

জাতীয় পর্যায়ে নজরুল জন্ম জয়ন্তী দাবী,ঢাকা-ময়মনসিংহ মহা সড়ক অবরোধ,২৪ ঘন্টার আল্টিমেটাম

এইচ.এম জোবায়ের হোসাইন, ত্রিশাল ব্যুরোঃ   জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বাল্য স্মৃতি বিজড়িত ময়মনসিংহের ত্রিশালের দরিরামপুর নজরুল একাডেমী মাঠে কবি নজরম্নলের ১১৬ তম নজরুল জন্ম জয়ন্তীর জাতীয় পর্যায়ের অনুষ্ঠান কুমিল্লায় স্থনানত্মরের প্রতিবাদে ও ত্রিশালে জাতীয় পর্যায়ের অনুষ্ঠানের দাবীতে গতকাল শনিবার ঢাকা-ময়মনসিংহ মহা সড়ক অবরোধ করেছে ত্রিশালের নজরম্নল প্রেমী জনতা। Trishal Pic-5বেলা সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও নজরম্নল প্রেমিক জনতা এ অবরোধ করে।
দীর্ঘদিন যাবত ত্রিশালের দরিরামপুরের নজরুল মঞ্চে অনুষ্ঠিত হয়ে আসছে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্ম জয়ন্তীর জাতীয় পর্যায়ের অনুষ্ঠান। কবি নজরম্নলের ১১৬ তম জন্ম জয়নত্মীর জাতীয় পর্যায়ের মূল অনুষ্ঠান এ বছর কুমিলস্নায় অনুষ্ঠিত হচ্ছে বিভিন্ন পত্রিকার মাধ্যমে এ সংবাদ ছড়িয়ে পড়লে ক্ষভে ফুসে উঠে ত্রিশালের নজরম্নল প্রেমীক জনগণ।
এ দাবী বাসত্মবায়নের জন্য মানববন্ধন ও অবরোধ কর্মসূচী পালন করছে তারা। ত্রিশালে অবসি’ত জাতীয় কবি কাজী নজরম্নল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিড়্গার্থীসহ উপজেলার বিভিন্ন শিড়্গা প্রতিষ্ঠানের শিড়্গার্থীরা এ অবরোধ কর্মসূচীতে অংশ গ্রহণ করেন। দাবী আদায়ে আগামী ২৪ ঘন্টার আল্টিমেটা দিয়ে প্রশাসনের অনুরোধে অবরোধ প্রত্যার করে নেয় তারা। আগামী ২৪ ঘন্টার মধ্যে জাতীয় পর্যায়ের অনুষ্ঠান ত্রিশালে অনুষ্ঠিত হবে এই ঘোষনা না আসলে আগামীকাল (রোববার) সকাল ১১টা থেকে আবারো লাগাতার অবরোধ ও কঠোর থেকে কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে জানিয়েছেন ত্রিশালের নজরম্নল ভক্তরা।
অবরোধ কর্মসূচীতে ঢাকা-ময়মনসিংহ মহা সড়কে যান চলাচল বন্ধ থাকায় শত শত যাত্রীবাহী বাস আটকা পড়ে। বাস, ট্রাক, লেগুনা, সি.এন.জিসহ সব ধরনের যান চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েন যাত্রী সাধারণ। উলেস্নখ্য. দরিরামপুরের নজরম্নল একাডেমী (সাবেক দরিরামপুর হাইস্কুল)তে কবি নজরম্নল লেখা পড়া করেছেন। এছাড়াও নজরম্নল প্রেমীক ত্রিশালবাসী কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রতিষ্ঠা করেন ত্রিশাল নজরম্নল ডিগ্রী কলেজ, সরকার কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে ত্রিশালে প্রতিষ্ঠা করেন জাতীয় কবি কাজী নজরম্নল ইসলাম বিশ্ববিদ্যালয়।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ১০:৫৪ অপরাহ্ণ | মে ০২, ২০১৫