|

বর্তমান সরকার শ্রমিকদের সর্বোচ্চ সুযোগ-সুবিধা দিয়েছে

সাজ্জাতুল ইসলাম সাজ্জাত : সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে প্রত্যেক ক্ষেত্রে শ্রমিকদের সর্বোচ্চ সুযোগ সুবিধা প্রদান করা হয়েছে। শ্রমিকদের মজুরী বৃদ্ধির পাশাপাশি তাদের ন্যায্য অধিকার ফিরিয়ে দেয়া হয়েছে। তাদের মানউন্নয়নে এ সরকার নিরলসভাবে কাজ করছে।
মহান মে দিবস উপলক্ষে কলতাপাড়ায় আঞ্চলিক শ্রমিক লীগের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ১৯৪৯ সালে আওয়ামী লীগের জন্ম হয়েছিল কৃষক-শ্রমিকদের কল্যাণের জন্য। সেই ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা করে যাচ্ছেন। মে দিবস শ্রমিকদের জন্য গুরম্নত্বপূর্ণ দিন। বর্তমান প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে এ শিল্পের শ্রমিকরা মাসে পাঁচ হাজার টাকা বেতন পাচ্ছেন। এর আগে মাত্র ৯শ’ থেকে ১১শ’ টাকা মাসিক বেতন পেতেন তারা।
তিনি বলেন, বাংলার জনগণের মালিক হচ্ছেন শ্রমিকরা। বাংলাদেশের মূল টাকা আসে তাদের উপর্জিত অর্থ থেকে। তাই এ সরকারের আমলে শ্রমিকদের উন্নয়নের পাশাপাশি দেশের আয় বেড়েছে। শ্রমিকদের তৈরি পোশাক শিল্পের মাধ্যমে সরকার অনেক বৈদেশিক মুদ্রা আয় করছে। আন্দোলনের নামে খালেদা জিয়া একের পর এক মানুষ হত্যা করে এখন পেশাদার খুনিতে পরিণত হয়েছেন । তিনি ক্ষমতায় থেকে যেমন মানুষ হত্যা করেছেন ,এখন ক্ষমতার বাইরে থেকেও মানুষ খুন করছেন। সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র, উন্নয়ন, সমৃদ্ধি আর অগ্রগতির বিজয় হয়েছে বলে মনে করেন তিনি। এই সিটি নির্বাচনের মাধ্যমে বিএনপির মেরুদন্ড ভেঙে গেছে। তারা আবার ঠিকমতো দাঁড়াতে পারবে কিনা সেটা কারো জানা নেই। কারণ বিএনপি নেত্রী জঙ্গিদের সাথে আত্মীয়তা করে দেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার পায়তাঁরা ভেসে গেছে। দেশের শান্তি প্রিয় মানুষ এখন আর তার ডাকে সারা দিবে না। এই সিটি নির্বাচনই তাকে প্রত্যাখান করেছে। সাধারণ মানুষের প্রতিরোধে তিনি নির্বাচনী প্রচারণায় বাধাঁর সম্মুখিন হয়েছেন। তিনি আরো বলেন, খালেদা জিয়া মাথা খারাপ হয়ে গেছে। দোয়া করি যেন উনি তাড়াতাড়ি সুস্থ হয়ে যান। তাহলে দেশের মানুষ শান্তিতে থাকতে পারবে।
আঞ্চলিক শ্রমিক লীগ নেতা ও ডৌহাখলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: কাজিম উদ্দিনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, আব্দুল মুন্নাফ, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন আহম্মদ, সোমনাথ সাহা, উপজেলা শ্রমিক লীগ সভাপতি আব্দুস সামাদ, আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক, আতাউর রহমান ফারম্নক, মো: শহীদ উলস্নাহ, আব্দুস সাত্তার, রমজান আলী মুক্তি, যুবলীগ নেতা সিরাজুল ইসলাম জিন্নত, উপজেলা স্বেচ্চাসেবক লীগের যুগ্নআহবায়ক শাহ আলম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: উমর ফারুক প্রমুখ। এদিকে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) কাউছার আজিজের সভাপতিত্বে উপজিলা পরিষদ চত্তরে বক্তব্য রাখেন গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, উপজেলা মটরযান শ্রমিককর্মচারী ইউনিয়নের গৌরীপুর শাখার সভাপতি আহসান উল্লাহ্ সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

সর্বশেষ আপডেটঃ ৫:২৭ অপরাহ্ণ | মে ০২, ২০১৫