|

কবি নজরুল বিশ্ববিদ্যালয় ভূমিকম্পে ছাত্রী হল ও কলা ভবনে ফাটল

ত্রিশাল ব্যুরো অফিস
গত শনিবারের ভূমিকম্পে ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের ৪তলায় ও ছাত্রী হল দোলন চাপার ৫তলায় ফাটল দেখা দিয়েছে। আজ সোমবার এই ফাটলগুলোর সংস্কার কাজ শুরু করা হয়েছে।
সরেজমিন গিয়ে দেখাযায়, কলা ভবনের ৪তলায় বাংলা বিভাগের ক্লাশরম্নমে এই ফাটল দেখা দেয়। শনিবারের ভূমিকম্পে ফলে এই ফাটলের সৃষ্টি হয়। রোববারের ভূমিকম্পে এই ফাটল আরো বেড়ে যায়। একই সময় ছাত্রীদের একমাত্র হল দোলন চাপা হলের ৫তলায় কর্নারগুলোতে ফাটল দেখা দেয়।
হল সুপার নাসরিন আক্তার খানম জানান, বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানালে উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম, বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক হাফিজুর রহমান ও প্রকৌশলীরা হল পরিদর্শন করেছেন। এই ফাটলে কোন সমস্যা হবে না বলে জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মাহবুব হোসেন জানান, আমরা ফাটল দেখেছি এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রকৌশল বিভাগকে জানানো হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক হাফিজুর রহমান জানান, যে ফাটলগুলো দেখা দিয়েছে এ গুলো ভবনের দুটি অংশের সংযোগস্থল। এটিকে এক্সপাশন জয়েন্ট বা কনস্ট্রাকশন জয়েন্ট বলে। এই জয়েন্ট গুলোতে ২টি ভিমের সংযোগকে এক করে দেওয়া হয়েছিল। এই জয়েন্টগুলোতে ফাটল দেখা দিয়েছে। এটি কোন সমস্যা নয়। তিনি জানান, এগুলোর সংস্কার চলছে।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৮:১১ অপরাহ্ণ | এপ্রিল ২৭, ২০১৫